ফাঁসির দাবী নিয়ে এসেছি

follow-upnews
0 0

আমাদের দেশের ৫৬৮৫ কোটি টাকা চোরাই পথে সুইস ব্যাংকে জমা হয়েছে। এ সর্বনাশ এ দেশের কৃষক বা শ্রমিকের হাত দিয়ে ঘটেনি। বরং কৃষক শ্রমিকেরাই আমাদের দেশের অর্থনীতির চাকা চালু রেখেছে। তারা আমাদের অর্থনীতির অতন্দ্র প্রহরী।

বিদেশের মাটিতে প্রায় দাস জীবনের বিনিময়ে আমাদের প্রবাসী শ্রমিকেরা টাকার জোগান দিয়ে চলেছে। বলে রাখা দরকার, আমাদের দেশ থেকে যে সব উচ্চ শিক্ষিত জনগোষ্ঠী আরাম আয়াসে বাইরে আছেন, তারা ভুলেই গেছেন বাংলাদেশের মানুষের রক্ত-ঘামের বিনিময়ে তারা আজ উপর তলার মানুষ।

যাইহোক বলছিলাম, আমাদের দেশ থেকে একদল দক্ষ চোর, ৫৬৮৫ কোটি টাকা সুইস ব্যাংকে পাচার করেছে। দেশের অভ্যন্তরে তদন্ত করলে এই চোরদের সনাক্ত করা কঠিন নয়।

দেশের লক্ষ-কোটি মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়ে যারা এই সর্বনাশা খেলায় মেতে উঠেছে, শত কোটি দেশবাসীর পক্ষ থেকে আজ আমি তাদের ফাঁসির দাবী জানাচ্ছি।


তাহেরা বেগম জলি

Next Post

অধ্যাপক ড. করুণাময় গোস্বামী ‘র মহাপ্রয়াণে শোকবার্তা

করুণাময় গোস্বামী একজন সংগীতজ্ঞ। তিনি ২০১২ সালে একুশে পদকে ভূষিত হন। আজ (১ জুলাই, ২০১৭) শনিবার ভোর রাতে রাজধানীর শমরিতা হাসপাতালে তিনি মারা গেছেন। বাংলা একাডেমির উপপরিচালক ড. তপন বাগচি সকালে বিষয়টি নিশ্চিত করেছেন। করুণাময় গোস্বামীর সন্তানরা দেশের বাইরে অবস্থান করছেন। তাঁরা দেশে ফিরলেই তাঁর সৎকারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে […]
অধ্যাপক ড. করুণাময় গোস্বামী