গোলাম কিবরিয়া নিপুকে আহ্বায়ক এবং আবিদা সুলতানাকে সদস্য সচিব করে বাগেরহাট শহীদন্মৃতি সংরক্ষণ কমিটি গঠিত

follow-upnews
0 0

১২ মে (২০২১) তারিখে জেলা পরিষদ ডাকবাংলোতে এক সংক্ষিপ্ত সভা থেকে কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক সাহিত্যিক, গবেষক ও সাংবাদিক দিব্যেন্দু দ্বীপ-এর উপস্থিতিতে ৩১ সদস্যবিশিষ্ট শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি, বাগেরহাট গঠন করা হয়েছে।


সভা থেকে জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শহীদ মুক্তিযোদ্ধা মোতালেব হাওলাদারের সন্তান গোলাম কিবরিয়া নিপুকে আহ্বায়ক এবং গবেষক ও শিক্ষক আবিদা সুলতানাকে সদস্য সচিব করে ৩১ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

সভা কেন্দ্রীয় কমিটিতে উত্থাপিত শহীদ পরিবারের সদস্যদের পাঁচটি দাবির সাথে সহমত পোষণ করে। একইসাথে সভা থেকে শহীদ পরিবারের মর্যাদা অক্ষুন্ন রক্ষার পাশাপাশি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করা হয়। জেলা পরিষদ ডাক বাংলোর কনফারেন্স রুমে বিকাল ৩ টায় সভাটি অনুষ্ঠিত হয়।

শহীদ পরিবারের পাঁচটি দাবি

‘৭১-এর গণহত্যার জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি থাকতে হবে এবং প্রতিটি শহীদের নাম গেজেটভুক্ত হতে হবে;

যে এলাকায় যে তারিখে গণহত্যা হয়েছে স্থানীয় প্রশাসনের আয়োজনে দিবসটি পালিত হতে হবে;

পাকিস্তানের কাছ থেকে প্রাপ্য ক্ষতিপূরণ আদায় করে ক্ষতিগ্রস্থ শহীদ পরিবারগুলোকে দিতে হবে;

প্রতিটি শহীদ পরিবারে যোগ্যতার ভিত্তিতে একজনকে সরকারি চাকরি দিতে হবে;

অবিলম্বে ’৭১-এর গণহত্যার বিচার দাবী করতে হবে।

Next Post

শহীদ মুক্তিযোদ্ধা মোতালেব হাওলাদার এখনও কেন সরকারি স্বীকৃতি পেলেন না?

শহীদ আব্দুল মোতালেব হাওলাদার ১৯৭১ সালে মোড়েলগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি মুক্তিযোদ্ধা এবং থানা আওয়ামী লীগের সংগঠক ছিলেন বলে এলাকায় রাজাকারেরা তাকে হত্যা করার জন্য খুঁজতে ছিল। শহীদ মুক্তিযোদ্ধা মোতালেব হাওলাদার ছিলেন মোড়েলগঞ্জের দু:সাহসী মুক্তিযোদ্ধা স.ম. কবির আহমেদ মধুর বড় ভাই। মুক্তিযুদ্ধকালীন সময়ে আত্মগোপনের করার জন্য তিনি শশুর […]
মুক্তিযোদ্ধা