বীরঙ্গনা ও শহীদ জায়াদের চিকিৎসার্থে আর্থিক সহায়তা প্রদান করেছে শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি 

follow-upnews
0 0

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির মুখপত্র ‘জাগরণ’-এ প্রতিবেদন প্রকাশ হবার পর শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি, ফরিদপুর সিদ্ধান্ত নেয় বীরঙ্গনা চারুবালা সহ আরও তিনজন শহীদ জায়ার চিকিৎসার দায়িত্ব তারা গ্রহণ করবে। এ লক্ষে শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি ৯ জানুয়ারি (২০২০) সভা ডেকে চারজন শহীদ জায়ার হাতে চিকিৎসার জন্য নগদ অর্থ তুলে দেন এবং আমৃত্যু তাদের চিকিৎসার জন্য সহযোগিতা করবেন বলে জানান। সহায়তা পেয়েছেন চরভদ্রাসন উপজেলার রমেশবালাডাঙ্গি গ্রামের শহীদ চন্দ্রকান্ত বিশ্বাসের স্ত্রী বীরঙ্গনা চারুবালা, ভাংগা উপজেলার চুমরদী গ্রামের শহীদজায়া আন্না সাহা, ভাংগা উপজেলার শহীদ করিম ফকিরের স্ত্রী রোকেয়া বেগম, সদর উপজেলার শহীদ যাদব বিশ্বাসের স্ত্রী দেবি বিশ্বাস। বীর মুক্তিযোদ্ধা আজিজ মাস্টারের সন্তান এবং শহীদ রাজনীতিক সৈয়দ আহমদের নাতি সাজ্জাদুল হক সাজ্জাদ এ সহযোগিতা প্রদান করেন।

কমিটির আহ্বায়ক সাজ্জাদুল হক সাজ্জাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব সুবোল চন্দ্র সাহা । সভা সঞ্চালনা করেন কমিটির সদস্য সচিব সাগর সরকার। এছাড়া উপস্থিত ছিলেন সংঠনের যুগ্ম আহ্বায়ক  নূর মোহাম্মদ, জাকারিয়া মাতুব্বর সহ অন্যান্য সদস্যবৃন্দ ও শহীদ পরিবারের সন্তানেরা । প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট সুবোল চন্দ্র সাহা বলেন, শহীদ পরিবারগুলো স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত সবসময় অবহেলিত। তাদের জন্য সত্যিই কিছু করা দরকার। আজকে শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি যে উদ্যোগ নিয়েছে সেটি অত্যন্ত প্রশংসনীয় একটি উদ্যোগ, আমি এ উদ্যোগের সাথে সবসময় থাকব। সভায় অন্যান্য বক্তারা শহীদ পরিবারগুলো যে নানান ধরনের বঞ্চনার শিকার সেকথা তুলে ধরেন। সরকারের দৃষ্টিতে শহীদ পরিবারগুলো অবহেলিত বলে তারা মনে করেন। সভাপতির বক্তব্যে সাজ্জাদুল হক সাজ্জাদ বলেন, আমি নিজেও একজন শহীদ পরিবারের সদস্য হিসেবে আপনাদের বেদনার কথা উপলব্ধি করতে পারি। পাকিস্তানি বাহিনী এবং তাদের দোসররা মুক্তিযুদ্ধের সময় যে বর্বরতা আমাদের ওপর চালিয়েছিল তা কোনোভাবেই ভোলার নয়। আমরা এ ধরনের জঘন্য অপরাধের বিচার দাবি করি।

উল্লেখ্য, ২৫/১২/২০২০ তারিখে কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক লেখক, গবেষক ও সাংবাদিক দিব্যেন্দু দ্বীপের উপস্থিতিতে সাজ্জাদুল হক সাজ্জাদকে আহ্বায়ক এবং সাগর সরকারকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি, ফরিদপুর গঠন করা হয়।

ফরিদপুর
শহীদ পরিবারের সদস্যদের সামনে বক্তব্য দিচ্ছেন কমিটির আহ্বায়ক সমাজকর্মী সাজ্জাদুল হক সাজ্জাদ। উপস্থিত রয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সুবল চন্দ্র সাহা (বক্তার ডানে)
Next Post

বিশিষ্ট আইনজীবী খন্দকার আব্দুল মান্নানের মৃত্যুতে শোক প্রকাশ করেছে নির্মূল কমিটি

বিশিষ্ট আইনজীবী এবং নির্মূল কমিটির কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা এডভোকেট খন্দকার আবদুল মান্নানের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। ১৩ জানুয়ারি রাত ৭টায় তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ১৪ জানুয়ারি সংগঠনের এক শোক বিজ্ঞপ্তিতে বলা হয়– ‘বাংলাদেশের বিশিষ্ট আইনজীবী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল […]
খন্দকার আব্দুল মান্নান