আবার ‘চিকিৎসকের অবহেলায়’ নবজাতকের মৃত্যু, এবার লক্ষ্মীপুরে

follow-upnews
0 0

ফলোআপনিউজ, ঢাকা

শুক্রবার, ৫/১০/২০১৭ তারিখে সন্ধ্যার দিকে খবরটি ছড়িয়ে পড়লে নিহতের স্বজন এবং এলাকাবাসী হাসপাতাল প্রাঙ্গণে বিক্ষোভ করে চিকিৎসককে এক ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এলাকাবাসী অভিযোগ করে, ঐ হাসপাতাল চিকিৎসার নামে বাণিজ্যে মেতে উঠেছে।

নিহত নবজাতকের খালা তাসমিনা আক্তার ও চাচা ইমাম হোসেন বলেন, আমেনা বেগম লিপি নামের শিশুটিকে শুক্রবার বিকাল ৩টায় এই হাসপাতালে আনার পর তিন ঘণ্টা আমাদের বসিয়ে রাখা হয়।

এরপর চিকিৎসক আশফাকুর রহমান মামুন শিশুটিকে তড়িঘড়ি করে অপারেশন থিয়েটারে নিয়ে অস্ত্রোপচার করেন।

তাসমিনা বলেন, “অপারেশন থিয়েটারে নেওয়ার পর কিছুক্ষণের মধ্যেই অস্ত্রোপচার শেষ করেন এই চিকিৎসক। তারপর তিনি নবজাতকের মৃত্যু হয়েছে বলে জানান।”

ঘটনার পর স্থানীয় প্রভাবশালী একটি মহল হাসপাতালের পক্ষ নিয়ে ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য স্বজনদের ওপর চাপ প্রয়োগ করেন বলেও তাদের অভিযোগ।

চিকিৎসক মামুন অবহেলার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি দাবি করেন, “অপারেশনের আগেই শিশুটির মৃত্যু হয়।”


সূত্র: অনলাইন

Next Post

প্রিয়তম আমার, রেখেছ কি পানপাত্র হাতের নাগালে? // শাহিদা সুলতানা

আমি চলে যাচ্ছি। আমার চিরচেনা চন্দ্রনিবাস ছেড়ে অন্ধকার কেটে, বাতাসে ভর করে, ডানায় ভেসে ভেসে শীত শেষে যেমনটা ফিরে যায় অতিথি পাখি।   কত অনায়াস এই প্রয়ানের পথ ভালবাসার মৃত্তিকার ঘ্রাণ ফিকে হয়ে আসছে।। ফিকে হয়ে আসছে বেদনার তীব্র নীলের জলরং।   একদিন খোলা ছাদে দাঁড়িয়ে কার্তিকের কুয়াশায় ভিজে খুঁজেছি […]
Shahida Sultana