বেশি দামে বই বিক্রি করায় জরিমানা

follow-upnews
0 0

নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে পাঠ্যপুস্তক বিক্রির অভিযোগে রাজধানীর সূত্রাপুর থানা এলাকায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫) ও ঢাকা জেলা প্রশাসনের যৌথ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি পুস্তক প্রকাশক ও বিক্রেতা প্রতিষ্ঠানকে ২৫ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে এপিবিএন-৫ এর সহকারী পুলিশ সুপার মো. সাইদুর রহমান ও ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিরস্ট্রট মো. শিবলী সাদিক এ অভিযান পরিচালনা করেন।

এপিবিএন-৫ এর অপারেশন্স অফিসার এএসপি মো. সাইদুর রহমান জানান, অভিযানকালে দেখে যায় সূত্রাপুর থানার লক্ষ্মীবাজারের “পুথিনিলয়” পুস্তক প্রকাশক ও বিক্রেতা প্রতিষ্ঠানে ৫ম, ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণির পাঠ্যবই নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে পাইকারি বিক্রয় হচ্ছে এবং প্রতিটি বইয়ের গায়ে অতিরিক্ত মূল্য সংযোজন করা হয়েছে।

যা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৪ ধারার অপরাধ। গোডাউনের ব্যবস্থাপক শ্যামল পাল (৪০) অপরাধ স্বীকার করলে ঢাকা জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিক তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন।


সূত্র: জাগো নিউজ

Next Post

শিক্ষক এবং শিক্ষা প্রতিষ্ঠান সংক্রান্ত নতুন দশটি আইন

খসড়া আইনের বিষয়ে মতামত নিতে শিক্ষা মন্ত্রণালয় এটি তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। আগামী ১০ এপ্রিল পর্যন্ত মতামত চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এর আগে সর্বশেষ গত বছরের অক্টোবরে শিক্ষা আইনের খসড়া প্রকাশ করে মতামত আহ্বান করেছিল শিক্ষা মন্ত্রণালয়। কিছু বিষয় নিয়ে সমালোচনা, নানা প্রস্তাব বিবেচনা করে শিক্ষা মন্ত্রণালয় এবার নতুন করে খসড়া […]