মায়ের মৃত্যুতেও বিপুল চাকমাকে প্যারোলে মুক্তি না দেওয়ায় নিন্দায় সরব ফেসবুক

follow-upnews
0 0

%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b2-%e0%a6%9a%e0%a6%be%e0%a6%95%e0%a6%ae%e0%a6%be

পুলিশের উপস্থিতিতে হ্যান্ডকাপ পরা অবস্থায় মাকে দাহ করলেন বিপুল চাকমা! এ সময় আইনশৃংখলা বাহিনী- পুলিশ, বিজিবি’র সদস্যরা উপস্থিত ছিলেন।

বিপুল চাকমা ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক। গত রোববার সকালে অসুস্থ মায়ের চিকিৎসা করাতে পানছড়ি থেকে গাড়ি যোগে চট্টগ্রাম যাচ্ছিলেন বিপুল চাকমা। এসময় পানছড়ির থানার সামনে গাড়ি থামিয়ে অসুস্থ মায়ের সামনে পুলিশ তাকে আটক করে। এতে তার মা আরও গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে আর চট্টগ্রাম নেওয়া হয়নি। চিকিৎসার জন্য খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ছেলেকে গ্রেফতার সহ্য করতে না পেরে গত রোববার রাত পৌনে তিনটায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

গতকাল মঙ্গলবার বিকালে গ্রাম্য শ্মসানে তাকে দাহ করা হয়েছে। মাকে শেষবার দেখা জন্য পরিবারের পক্ষ থেকে খাগড়াছড়ি জেল সুপার বরাবর আবেদন করা হলে জেল সুপার তাকে ৭ ঘণ্টার জন্য মুক্তি দেন। মাকে শেষবারের মতো দেখার জন্য বিপুল চাকমাকে খাগড়াছড়ি জেল থেকে পুলিশ হ্যান্ডকাপ পরা অবস্থায় পানছড়ি উপজেলার চেংগী ইউনিয়নের বুদ্ধরাম পাড়ায় তার বাড়িতে নিয়ে আসে।

এসময় বিপুল চাকমা বলেন, গ্রেফতারের জন্য আমার কোনো আফসোস নেই। আর আমার মা মরে গেলেও বৃহত্তর পার্বত্য চট্টগ্রামে আমার হাজার হাজার মা আছে। তারাই আমাকে মায়ের মতো স্নেহ, ভালবাসা দিয়ে যাবে। পাহাড়ে নিপীড়িত জনতার জন্য আন্দোলন করছি, করে যাবো যতক্ষণ পর্যন্ত পাহাড়ী জাতির মুক্তির অধিকার আদায় না হয়।
এর আগে তার মায়ের সৎগতি কামনা করে বৌদ্ধ ধর্মীয় বিধান মতে বুদ্ধমূর্তি দান, সংঘদান ও অষ্টপরিষ্কার দান করা হয়। এসময় এক শোক সভা হয়। উপজেলার চেংগী ইউপি চেয়ারম্যান কালা চাঁদ চাকমার সঞ্চালনায় শোক সভায় বক্তব্য রাখেন পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, ইউপিডিএফ কেন্দ্রীয় কমিটির সদস্য নতুন কুমার চাকমা, পিসিপি কেন্দ্রীয় কমিটির সভাপতি সিমন চাকমা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নেতা পারভেজ লেলিন, বাংলাদেশ ছাত্র গণমঞ্চ এর পক্ষ থেকে সাইদ বিলাস, পরিবারের পক্ষ থেকে শান্তি ময় চাকমা, নিহত নিরু দেবী চাকমার স্বামী সুনয়ন চাকমা ও শরৎ কুমার চাকমা প্রমুখ।

#খবর অনলাইন থেকে সংগৃহীত

 

Next Post

ইংরেজি সাহিত্য তথা বিশ্ব সাহিত্য মিশে আছে সভ্যতার অগ্রগতির ধারক হয়ে

আধুনিক যুগে ডব্লিউ. বি. ইয়েটসের নাম বেশি উচ্চারিত হলেও ‘রাইম অব দ্যা এনসিয়েন্ট মেরিনার’ খ্যাত টি. এস. এলিয়টই মনে হয় এ যুগের সেরা কবি। রবার্ট ফ্রস্ট কবিতায় নতুন ধারা এনেছেন বলা চলে। প্রকৃতি, দর্শন এবং জীবন তিনি এক করে দিয়েছেন, এক সূত্রে গেঁথে ফেলেছেন। এ যুগে আছেন আত্মদ্বন্দ্বের কবি সিলভিয়া […]