সম্পর্ক ছাড়িয়ে যাক সব সীমানা

follow-upnews
0 0

ভালোবাসা তো সার্বজনীন। এই সার্বজনীনতার বাইরে নারী পুরুষের প্রেমে যে রূপটি ধরা পড়ে সেটি তাহলে কী তবে? আজকে যেটি ভ্যালেনটাইন সেটি আসলে কতটুকু ভালোবাসা? অনেকেই তো দেখি যারা একে অপরের প্রতি খুব প্রেমিক, কিন্তু তাদের ছিঁটেফোঁটাও প্রেমিক হতে দেখি না গাছ পাখি ফুল বাদুড় পিঁপড়া শিশু শ্রমিক পাগল বা কোনো পতিতার প্রতি। তাহলে আজকের এই ভালবাসা দিবসের ব্যবচ্ছেদে কী মেলে আসলে?

রবীন্দ্রনাথ বিষয়টিকে বলেছেন, “সহজ কথা যায় না বলা সহজে।” সহজ সে কথাটি বলার জন্যেই কি তাহলে এতসব আয়োজন? প্রেমের প্রলাপ, ভালোবাসার গল্প –এসব সবই কি তবে লক্ষ্যমুখী? সহজ কথাটি বলার জন্য আজকে একটি দিন বটে, সেখানে প্রলাপ থাকুক, গল্প থাকুক, নারী পুরুষ পরস্পরের সাথে মিলিত হওয়ার উপলক্ষ্য পাক। তারা মুহূর্তে পরিচিত হোক, প্রেমে একাত্ম হোক, সে প্রেমে ভালোবাসা কতটুকু আছে সে বিচার অবশ্যই শুধু একা কোনো প্রেমিকের নয়, বরং সকল প্রাণী এবং প্রকৃতির। প্রেমিক শুধু সম্পর্কের মালিক, সে সম্পর্ক ছাড়িয়ে যাক সব সীমানা। আজকের দিনে ফলোআপনিউজ.কম-এর পক্ষ থেকে এই কামনা। 

Next Post

নতুন কারাগার, পুরাতন দুর্নীতি

সরকারি চাকুরেদের বেতন দিগুণ করে এমনিতেই সমাজে বড় ধরনের বৈষম্য (মানসিক এবং অর্থনৈতিক দুই ধরনেরই) তৈরি করা হয়েছে, তার ওপর যদি দুর্নীতি কমানো না যায়, তাহলে গণ মানুষ বিক্ষুব্ধ হবেই, কার্যকর কোনো প্রতিবাদ করতে না পারলে এই বিক্ষুব্ধতা থেকে নানান ধরনের সমস্যা এবং সামাজিক অস্থিরতা জন্ম নেয় অবশম্ভাবিভাবে। এই নিয়ে […]