ফলোআপনিউজ অনলাইন ম্যাগাজিনের শেয়ার বিক্রয়

ফলোআপ নিউজ

ফলোআপনিউজ.কম অনলাইন ম্যাগাজিনটির বয়স দশ বছর হতে চলেছে। এই দশ বছরে প্রায় পাঁচ হাজারটি আর্টিকেল পত্রিকায় প্রকাশিত হয়েছে। ম্যাগাজিনটির একটি সুনির্দিষ্ট অডিয়েন্সও তৈরি হয়েছে। পাশাপাশি দৈনন্দিন পাঠক তো আছেই। 

বিভিন্ন ধরনের টেকনিক্যাল কস্ট, লেখা তৈরির খরচ ইত্যাদি ধরলে পত্রিকাটিতে মোট খরচ হয়েছে আনুমানিক ১২ থেকে ১৫ লক্ষ টাকা। বেতন হিসেবে দিতে হয়েছে আরো ১৫ লক্ষ টাকা। উদ্যোগ এবং পরিকল্পনার মূল্যমান পাবলিক এসেট ধরলে, অর্থাৎ মেধাভিত্তিক অংশটুকু বাদ দিলেও ম্যাগাজিনটির বর্তমান অবহিত মূল্য দাঁড়ায় ৩০ লক্ষ টাকা। 

অবহিত মূল্য ৩০ লক্ষ টাকা ধরে এবং ভবিষ্যত বিনিয়োগ আরো ৭০ লক্ষ টাকা ধরে পত্রিকাটির উৎকর্ষ বৃদ্ধির জন্য শেয়ার বিক্রয়ের সিদ্ধান্ত নিয়েছে ম্যাগাজিনটির সম্পাদক ও প্রকাশক। 

১ কোটি টাকা ১০০টি শেয়ারে ভাগ করলে প্রতিটি শেয়ারের মূল্য হয় ১ লক্ষ টাকা। প্রতি মাসে ১ হাজার টাকা করে দিয়ে ১০০ মাসে কেউ ১% শেয়ারের মালিক হতে পারেন। ততোদিনে পত্রিকাটিও নিশ্চয়ই আরো সমৃদ্ধি পাবে। তাছাড়া সমমনা এবং বিভিন্ন ক্ষেত্রে ১০০ জন শেয়ার হোল্ডার থাকলে পত্রিকাটি একটি শক্তিশালী প্লাটফর্ম হয়ে উঠবে একথা নিঃসন্দেহে বলা যায়।

প্রতি মাসে ১০০ জনের কাছ থেকে যে ১ লক্ষ টাকা আসবে এবং যে আয় হবে সেটি পত্রিকার চলমান খরচ হিসেবে গন্য হবে। এর বাইরে শেয়ারহোল্ডাররা একমত হয়ে কোনো বিনিয়োগ করতে চাইলে করতে পারবেন। পত্রিকায় লোকবল নিয়োগ শেয়ার হোল্ডারদের সম্মিলিত সিদ্ধান্তে হবে।

বিদ্র: পত্রিকাটির একটি ইংরেজি ভার্সনও রয়েছে। এবং বাংলা, ইংরেজি উভয় ভার্সন গুগল এডসেন্সে যুক্ত রয়েছে। 

আগ্রহী শুভানুধ্যায়ীগণ যোগাযোগ করুন: ০১৮৪ ৬৯৭৩২৩২