ধর্মীয় সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদের বিক্ষোভ

follow-upnews
0 0

SAMSUNG CAMERA PICTURES

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁও পীরগঞ্জে অতরগাঁও গ্রামে তুচ্ছ অজুহাতে সংখ্যালঘুদের নির্যাতনের প্রতিবাদে সোমবার সকালে পাঁচ শতাধিক হিন্দু সম্প্রদায়ের নারী পুরুষ বিক্ষোভ করেছে। নির্যাতনের ঘটনায় থানায় মামলা হয়েছে।

এজাহারে জানা যায়, গত রবিবার বিকেলে রাংগালীকুড়া গ্রামের আব্দুর সোবহান এর পুত্র ফরহাদ আলী উজ্জোলকোঠা বাজারে বিনত চন্দ্র রায় এর হোটেলে চা পান করতে আসেন। হোটেল কর্মচারী লক্ষ্মীকান্ত ফরহাদ আলীকে চা দিতে দেরি করায় ফরহাদ আলী লক্ষ্মীকান্তকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে ফরহাদ আলী তাকে কিল ঘুষি মারে এবং হত্যার উদ্দেশ্যে গলা টিপে শ্বাসরুদ্ধ করার চেষ্টা করে। সেই সময় হোটেলে থাকা টিপলব রায় বাঁধা দিলে ফরহাদ আলী ক্ষীপ্ত হয়ে তাকেও মারপিট করে আহত করে।

পরে তার নিকটতম শিবির ক্যাডারদের মোবাইলে আসতে বলে ফরহাদ। শিবির ক্যাডাররা লোহার রড, ছোরা, ডেগার চাকু নিয়ে বেআইনীভাবে হোটেলে প্রবেশ করে মালামাল ও মিষ্টান্ন তছনছ করে প্রায় ৫০ হাজার টাকা ক্ষতিসাধন করে।

তারা স্থানীয় হিন্দু লোকদের মারপিট ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে ভারতে পাঠিয়ে দেবে বলে প্রকাশ্যে হুমকি দেয়। তাৎক্ষনিক বিষটি থানায় জানালে থানার অফিসার-ইন-চার্জ কে. এম. শওকত হোসেন ও সঙ্গীয় ফোর্স  ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার ছিট অতরগাঁও গ্রামের ভবেশ চন্দ্র রায় এর পুত্র টিপলব চন্দ্র রায় ফরহাদ আলীসহ ১৫ জনের বিরুদ্ধে নাম উল্লেখ করে সোমবার দুপুরে পীরগঞ্জ থানায় একটি মামলা করে।

এ বিষয়ে থানা অফিসার-ইন-চার্জ কে. এম. শওকত হোসেন জানান, আমি অভিযোগ পেয়েছি। দ্রুত আসামীদের গ্রেফতার করা হবে।

Next Post

যুগের হাল: বলদ হলে আত্মবিশ্বাসের সাথে আমাকে বলদামি ব্রান্ডে পরিণত করতে হবে

ডয়েচেভেলের একটি খবরে একদিন দেখলাম, কোকাকোলা পান করা খুব খারাপ —এ ধরনের একটি খবর। খারাপ তো বটেই, কিন্তু ফানটা তাহলে কি? ফানটা তো জার্মানির আবিষ্কার, বাজারজাত করে কোকাকোলা কোম্পানি, ওখান থেকে জার্মান রয়েলিটিও পায়। ডয়েচেভেলে (জার্মান মিডিয়া) ফানটা নিয়ে কিছু বলবে না? হরলিকস নিয়ে অনেকদিন আগে লিখেছিলাম যে, এক কৌটা […]