নওগাঁর বদলগাছীতে আদিবাসীদের বিক্ষোভ মিছিল ও মানবন্ধন কর্মসূচী

Rayhan Rano
0 0

1

জাতীয় আদিবাসী পরিষদ বদলগাছী থানা কমিটির উদ্দ্যোগে গতকাল ২৮ এপ্রিল ২০১৬ তারিখে বদলগাছী লক্ষিকোল (বালুপাড়া) গ্রামের আদিবাসী কিশোরী চম্পা পাহান কে প্রথমে প্রেমের প্রস্তাব ও বিয়ে প্রলোভন দিয়ে হিরো মন্ডল ধর্ষন করে চম্পা পাহানকে ৪ মাসের গর্ভবতী হয়েছে, তার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন কর্মসূচী অনুষ্ঠীত হয় বিকাল ৪টা সময় বদলগাছী চাররাস্তার মোড়ে। মানবন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন জাতীয় আদিবাসী পরিষদ বদলগাছী থানা কমিটির সভাপতি জবিন পাহান। বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, অর্থ সম্পাদক সুধীর তির্কি, নওগাঁ জেলা সভাপতি আমিন কুজুুর, সাধারণ সম্পাদক ভারত পাহান, মহাদেবপুর থানা সভাপতি দিলীপ পাহান, আদিবাসী যুব পরিষদের সাধারণ সম্পাদক নরেন চন্দ্র পাহান প্রমূখ্য।

বক্তরা দাবী করেন ধর্ষক চন্দন কুমার মন্ডল ওরফে হিরো চম্পা পাহানকে বিয়ে করবে অথবা ধর্ষনের জন্য আইনের আওতায় নিয়ে শাস্তির দাবী জানান। শুষ্ঠবিচারের দাবীতে বদলগাছী উপজেলা নিবার্হী অফিসার বরাবর স্বারকলিপি প্রদান করে নেতৃবৃন্দ।

Next Post

ঢাকা-কুড়িগ্রাম রুটে আন্ত:নগর ট্রেন চালুর দাবীতে কুড়িগ্রামে ট্রেন অবরোধ

রাইহান রনোঃ ঢাকা-কুড়িগ্রাম-চিলমারী রুটে আন্ত:নগর ট্রেন চালুর দাবীতে শনিবার কুড়িগ্রামে ট্রেন অবরোধ কর্মসুচি পালিত হয়। রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি, কুড়িগ্রাম-এর  উদ্যোগে জেলার ৮টি রেল স্টেশনে এ কর্মসূচিতে বিপুল সংখ্যক নারী পুরুষ স্বত:স্ফূর্ত ভাবে অংশ গ্রহন করে। সকাল সাড়ে ৯ঃ৩০ ঘটিকা থেকে ১০ঃ৩০ ঘটিকা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়। […]