জাকির কি ছাত্র শিবিরের রাজনীতিতে সক্রিয় ছিলেন?

follow-upnews
0 0

শাহিদা সুলতানা

ছাত্রলীগের সম্পাদক

মাওলানা জাকির সমাচার
এন্যি সেন

বর্তমান ছাত্রলীগের কেন্দ্রীয় সেক্রেটারি এস. এম. জাকির হোসাইন ২০০১ থেকে ২০০৯ ইং পর্যন্ত ‘ছাত্রশিবির’র রাজনীতিতে সক্রিয় ছিলেন।

ছাত্রলীগের সেক্রেটারি এস. এম. জাকির হোসাইন সম্পর্কে নিচে কিছু তুলে ধরা হলোঃ

নামঃ এস. এম. জাকির হোসাইন,
পিতাঃ হাফিজ মাওঃ আব্দুল জলিল (বড় হাফিজ সাব নামে এলাকায় পরিচিত), ৫ ভাই ও ৪ বোনের মধ্যে তিনি অষ্টম,
গ্রামঃ হালগরা, ডাকঃ শিলুয়া বাজার, উপজেলাঃ জুড়ী, জেলাঃ মৌলভীবাজার, ২০০৪ সালে দাখিল ও ২০০৬ সালে আলিম পাশ করেন জামেয়া ক্বাসিমিয়া নরসিংদী থেকে (উল্লেখ্য এই মাদ্রাসা মাওলানা কামাল উদ্দিন জাফরীর মাদরাসা)। জামেয়া ক্বাসিমিয়া মাদ্রাসায় অধ্যায়ন থাকা কালে ছাত্রশিবিরের রাজনীতিতে সম্পৃক্ত হন জাকির।

ধারাবাহিক ভাবে সমর্থক, সহযোগী, কর্মী ও ২০০৪ সালে শিবিরের শপথের আলোকে সাথী শপথ গ্রহণ করেন। উক্ত মাদরাসায় অধ্যয়নকালে শিবিরের বিভিন্ন শাখা উপশাখার দায়িত্বপালন করেন।
২০০৬ সালে আলিম পাশ করে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলে, গিয়ে উঠেন শহীদ জিয়া হলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্সে অধ্যয়ন কালে ছাত্রশিবিরের রাজনীতিতে সক্রিয় ছিলেন এবং ২০০৯ সালে শিবিরের সদস্য প্রার্থী ছিলেন।
ক্ষমতার পটপরিবর্তনে তিনিও ছাত্রশিবির থেকে ছাত্রলীগে যোগদান করেন। ঢাকা বিশ্ববিদ্যাল্য থেকে রাষ্ট্র বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স পাশ করেন। ছাত্রলীগ সেক্রেটারি জাকির হোসাইনের পিতা-মাতা, ভাই-বোন সহ সম্পূর্ণ পরিবারের সবাই জামায়াতে ইসলামীর রাজনীতির সাথে সরাসরি জড়িত।


ফেসবুক থেকে

Next Post

অপ্রত্যাশিত সমাজ ও ভুল শিক্ষা

এটি একটি লৌকিক গল্প। সেই প্রচলিত গল্পটির পূর্ণলিখন। একটু পরিবর্তন করেছি, নামটাও বদলে দিয়েছি। অবশ্য লৌকিক কাহিনীর কোনো স্বতসিদ্ধ নাম থাকে না। ঐ গল্পটি কিছুটা ভুল মেসেজ বহন করছিল, তাই কিছুটা পরিবর্তন আনতে হয়েছে। ১ একদা এক কৃষক বাড়ি যাওয়ার পথে ক্ষীণ কণ্ঠে একটি আওয়াজ শুনতে পেল—“সাহায্য করো, সাহায্য করো।” […]
কিশোর গল্প