ফলোআপনিউজ বিজ্ঞপ্তি: সবাই সাংবাদিক হলে কোনো অপরাধ আর গোপন থাকবে না

follow-upnews
0 0

কে সাংবাদিক

সাংবাদিকতা করতে কার্ড লাগে না। বিশাল একটা ক্যামেরা গলায় ঝুলানো লাগে না। প্রয়োজন অনুসন্ধিৎসু একটা মন, সমাজ এবং মানুষের প্রতি দায়িত্ববোধ। অপরাধ করব না এবং অপরাধ হতে দেব না, এটাই হওয়া উচিৎ সাংবাদিকতার মূলমন্ত্র।

তো ভাবতে পারেন, আপনিও একজন সাংবাদিক। ঘটনা-অনুষ্ঠানের খবর প্রকাশ হয় আমাদের পত্রিকাগুলোতে, বা কোনো প্রভাবশালী ব্যক্তি ‘কী বলল’ তাও প্রকাশ করতে চায় বা বাধ্য হয় আমাদের গণমাধ্যমগুলো। কিন্তু বাদ থেকে যায় গোপনে-গহীনে সংগঠিত বিভিন্ন অপরাধ কর্মের খবর, জীবন সংগ্রামের খবরও আমাদের পত্রিকাগুলোতে খুব কমই প্রকাশিত হয়। নান্দনিকতা, প্রকৃতি এবং প্রাণী জগৎ সম্পর্কেও বিশেষ কোনো কাজ চোখে পড়ে খুব কম।

কীভাবে এবং কী নিয়ে

আপনি হয়ে উঠুন একজন কার্যকর সাংবাদিক। শুধু অপরাধের খবর নয়, ভালো খবর দিন, সফলতার খবর দিন, প্রকৃতির ছবি তুলন-লিখুন, পৃথিবী মানে শুধু মানুষ নয়, এখানে আরো অনেক প্রাণীর বাস। অস্তিত্বের জন্য প্রাণীজগৎ এবং সমগ্র প্রকৃতিই গুরুত্বপূর্ণ, তাই মূল ফোকাসটা মানুষের প্রতি হলেও দেখতে হবে বুঝতে হবে প্রকৃতির প্রতিটি অনুষঙ্গ। চোখ রাখুন, বুঝুন, লিখুন, ছবি তুলুন।

অনেক অসংগতি আপনার চোখে পড়ে। এরকম কিছু দেখলে টুক করে একটা ছবি তুলে সাথে কয়েক লাইন লিখে আমাদের ঠিকানায় (follow-upnews.com@gmail.com) পাঠিয়ে দিন।

বাসায় মালিকের অত্যাচার বা ভাড়াটিয়ার উৎপাত, চাকরিতে সমস্যা, ঠিকমত বেতন না পাওয়া, নিয়োগপত্র না পাওয়া, সরকারি অফিশে (মোবাইলে গোপনে কথপোকথন রেকর্ড করুন) দূর্নিতী, চাঁদাবাজি-মাস্তানির উপদ্রব, বখাটেদের ইভ-টিজিং, দোকানের খাবারের নিম্নমান, কলেজ-ভার্সিটির কোনো শিক্ষকের স্বেচ্ছাচারীতা, শিক্ষার্থীর মাস্তানি, প্রাতিষ্ঠানিক দুর্নীতি –এসব কিছু বিস্তারিত লিখে পাঠান নিজের নাম-ঠিকানা-ফোন নম্বরসহ। আপনি চাইলে প্রকাশিত লেখায় পরিচয় গোপন রাখা হবে। আমরা আপনার লেখা ছড়িয়ে দেব সোশ্যাল মিডিয়ায়।

আমাদের প্রত্যাশা

বিশাল প্রভাবশালী একটি পত্রিকা আমরা এখনো হয়ে উঠতে পারিনি ঠিকই, কিন্তু আমাদের পরিকল্পনা আছে, আমরা পথে আছি। আশা করি খুব শীঘ্রই ফলোআপনিউজ বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ পত্রিকায় পরিণত হবে। আমরা প্রভাবশালী হতে চাই না, গুরুত্বপূর্ণ এবং কার্যকর হতে চাই, মানুষের পাশে দাঁড়াতে চাই।


ফলোআপনিউজ.কম

Next Post

Pakistan Win ICC Champions Trophy 2017

Important  hundred from Fakhar Zaman and tremendous new-ball spell from  Mohammad Amir drove Pakistan to a easy victory over India. Today in this high voltage match Pakistan won by Pakistan won by 180 runs.   Pakistan : 338 / 4 (50.0 overs) India : 158 all out (30.4 overs)
Pakistan Team beats India