বালোচ মহিলার টুইটে পাক সেনাদের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ

follow-upnews
0 0

সম্প্রতি, বানুক শিরিন নামে বালোচিস্তানের এক মহিলা ট্যুইটারে বেশ কিছু ছবি প্রকাশ করেন। যেখানে স্থানীয় যুবকদের খুন করে মৃতদেহ রাখা রয়েছে বলে দাবি করেন তিনি।

baloch

বালোচিস্তান জুড়ে নৃশংস অত্যাচার চালাচ্ছে পাকিস্তানি সেনা বাহিনী। গত ১৫ অগাস্ট, স্বাধীনতা দিবসে মোদীর বক্তৃতায় বালোচদের কথা উঠে আসায় আরও কয়েকগুণ বেড়েছে সেই অত্যাচারের মাত্রা। কখনও অপহরণ করে খুন করা হচ্ছে সেখানকার মানুষকে, আবার কখনও প্রকাশ্যে গুলি করে হত্যা করা হচ্ছে বালোচদের। পাকিস্তানি সেনা বাহিনীর অত্যাচারের মাত্রা কতটা, সেই প্রমাণ মিলল এক মহিলার প্রকাশ করা ছবিতে।

সম্প্রতি, বানুক শিরিন নামে বালোচিস্তানের এক মহিলা ট্যুইটারে বেশ কিছু ছবি প্রকাশ করেন। যেখানে স্থানীয় যুবকদের খুন করে মৃতদেহ রাখা রয়েছে বলে দাবি করেন তিনি। শুধু তাই নয়, বালোচিস্তানের বিদ্রোহী যুবকদের এভাবেই পাকিস্তানি সেনা খুন করে, মৃতদেহ ফেলে রাখছে বলেও দাবি করেন ওই মহিলা। তিনি দাবি করেন, পাকিস্তানি সেনা প্রথমে বালোচিস্তানের যুবকদের অপহরণ করছে, তারপর খুন করে মৃতদেহ সরিয়ে ফেলছে কোনও অজানা জায়গায়। ওই ছবি প্রকাশের পরই সোশ্যাল সাইটে তা ভাইরাল হয়ে যায়। কীভাবে সন্ত্রাসবাদকে মদদ দিয়ে, পাকিস্তানকে জঙ্গিদের ‘সেফ হেভেন’ বানিয়ে ফেলছে, সেই দাবিও করেন বালোচিস্তানের ওই মহিলা। আর ওই ছবি প্রকাশের পরই কূটনৈতিক মহলে ফের জল্পনা শুরু হয়েছে।

স্বাধীনতা দিবসের দিন লালকেল্লা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তানকে কড়া ভাষায় আক্রমণ করেন। পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই অংশ বলে যেমন দাবি করে তিনি, তেমনি বালোচিস্তানের মানুষের স্বাধীনতার দাবিকে সমর্থন করেন তিনি। পাশাপাশি, পাকিস্তানের সেনা যেভাবে বালোচিস্তানের মানুষের ওপর অত্যাচার চালাচ্ছে, সে বিষয়েও সরব হন প্রধানমন্ত্রী।

Next Post

নিয়তি // বিক্রম আদিত্য

নিয়তি খালের ওপারে একা দাঁড়িয়ে থাকা বুড়ো কাঁঠালগাছটা সাক্ষী- পাখিরাও যখন গাছটির শাখায় সুখের ঘর বেঁধে পারেনি, এক জোড়া নাবালক-নাবালিকা গাছটির ছায়ায় সুখের সময় কাটিয়েছিল। এক এক দিন কোনো কথা হতো না, নিরব কাঁঠালগাছটার মতোই চুপচাপ তারা চেয়ে থাকত একে অপরের দিকে। মাঝে মাঝে এতো কথা হতো যে, নির্জন খালের […]