জেলা প্রশাসকের দপ্তরে অভিযোগ জানিয়ে প্রতিকার পাচ্ছে মানুষ

follow-upnews
0 0

‘DC Office’ নামে, যেমন, ‘Dhaka DC Office’ ‘জেলা প্রশাসন ময়মনসিং’ এরকম বিভিন্নভাবে পেজের নাম রয়েছে। নির্দিষ্ট ফেসবুক পেজে দিয়ে গণমুখি অথবা আপনি ভুক্তভোগী এমন কোনো সমস্যা নিয়ে অভিযোগ করতে পারেন। তবে তার আগে একটু বুঝে নেওয়া ভালো যে পেজটি আসলেই জেলা প্রশাসনের কিনা। এ ধরনের অভিযোগ গুরুত্বের সাথে আমলে নিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে মিথ্যা অভিযোগ করলে ভুগতে হবে অভিযোগকারীকে। পেজে গিয়ে একটি অভিযোগ বাক্স পাওয়া যাবে, যেখানে অভিযোগের বিস্তারিক লেখা যায়, চাইলে ফাইল এটাচ করে দেওয়া যায়।

DC

উদাহরণ হিসেবে বলা যায় সম্প্রতি ফেসবুকে অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত একটি অভিযান পরিচালনা করেছে।

ফেসবুকে অভিযোগ পেয়ে বাগেরহাটে এক মুদি দোকানিকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) বিকেলে বাগেরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.এইচ ইরফান উদ্দিন আহমেদ এ দণ্ডাদশে দেন।

এ.এইচ ইরফান উদ্দিন আহমেদ জানান, বাগেরহাটের জেলা প্রশাসকের ফেসবুক প্রোফাইলে এক ব্যক্তি ম্যাসেজের মাধ্যমে জানান, উপজেলার বেমরতা ইউনিয়নের রঘুনাথপুর সাধনার মোড়ের একটি মুদি দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও জুস বিক্রি হচ্ছে।

দায়িত্বপ্রাপ্ত একজন ম্যাচিস্ট্রেটের সঙ্গে কথা বলে জানা যায়, জেলা প্রশাসকের দপ্তর থেকে কড়া নির্দেশ রয়েছে ফেসবুকের মাধ্যমে অাসা অভিযোগগুলো গুরুত্বের সাথে বিবেচনা করার জন্য।

Next Post

বালোচ মহিলার টুইটে পাক সেনাদের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ

সম্প্রতি, বানুক শিরিন নামে বালোচিস্তানের এক মহিলা ট্যুইটারে বেশ কিছু ছবি প্রকাশ করেন। যেখানে স্থানীয় যুবকদের খুন করে মৃতদেহ রাখা রয়েছে বলে দাবি করেন তিনি। বালোচিস্তান জুড়ে নৃশংস অত্যাচার চালাচ্ছে পাকিস্তানি সেনা বাহিনী। গত ১৫ অগাস্ট, স্বাধীনতা দিবসে মোদীর বক্তৃতায় বালোচদের কথা উঠে আসায় আরও কয়েকগুণ বেড়েছে সেই অত্যাচারের মাত্রা। […]

এগুলো পড়তে পারেন