সৌদি আরবে চট্টগ্রামের রোহিঙ্গাদের জঙ্গী ট্রেনিং? (ভিডিও)

follow-upnews

তাদের উদ্দেশ্য হচ্ছে, আরাকান এবং চট্টগ্রাম অঞ্চল থেকে হিন্দু বৌদ্ধ এবং অন্যান্য সংখ্যালঘুদের তাড়িয়ে অথবা  হত্যা করে ইসলামিক স্টেট ঘোষিত শাসন ব্যবস্থা কয়েম করা।

0 0
আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির একজন কমান্ডারের জব্দ করা কম্পিউটারে প্রায় ১০০ টি ভিডিও পাওয়া গেছে, যেগুলো সৌদি আরবে তোলা হয়েছিল,  যেখানে অস্ত্র, আক্রমণ এবং জিম্মি করার অনুশীলন, কীভাবে বিভিন্ন বিস্ফোরক তৈরি করতে হয় ইত্যাদি প্রশিক্ষণ দেওয়ার ফুটেজ।
ভিডিওগুলোতে চট্টগ্রামের বাংলা ভাষায় কথা বলতে শোনা গেছে, যে ভাষায় রোহিঙ্গা মুসলমানেরাও কথা বলে থাকে। একটি ভিডিওতে রাশেদ উল্লাহ (আরসা কমান্ডার) কথা বলছে, যেখানে সাতজন মুজাহিদীন ট্রেনিং নিচ্ছে। গ্রুপ এ এবং গ্রুপ বি —এভাবে সাতজনকে দুই সারিতে ভাগ করে ট্রেনিং পরিচালনা করতে দেখা যায় ভিডিওটিতে। মাঝে মাঝে বলছে, “রোহিঙ্গা আরাকানী মুজাহিদীন জিন্দাবাদ। আল্লাহু আকবর।” মোল্লা ইউনুস, হাফেজ —এরকম কয়েকটি নাম উল্লেখ করতে শোনা যায়। ভিডিওটির শেষভাগে দেখা যায়, কীভাবে একটি বাড়ি ঘিরে ফেলতে হয় সেটি তারা অনুশীলন করছে। তাদের উদ্দেশ্য হচ্ছে, আরাকান এবং চট্টগ্রাম অঞ্চল থেকে হিন্দু বৌদ্ধ এবং অন্যান্য সংখ্যালঘুদের তাড়িয়ে অথবা  হত্যা করে ইসলামিক স্টেট ঘোষিত শাসন ব্যবস্থা কয়েম করা।
ভিডিও:

ভিডিওটি পাঠিয়েছেন রিচার্ড হেইজম্যান।
Next Post

বঙ্গবন্ধুর কয়েকটি গুরুত্বপূর্ণ ছবি

                   
বঙ্গবন্ধু