জাগরণ-এর তুর্কি বিভাগের সম্পাদক শাকিল রেজা ইফতির দ্রুত আরোগ্য কামনা

follow-upnews
0 0

‘জাগরণ’-এর তুর্কি বিভাগের সম্পাদক শাকিল রেজা ইফতি গুরুতর অসুস্থ। দীর্ঘ পরীক্ষা-নিরীক্ষার পর অবশেষে জানা গেছে দীর্ঘদিন ধরে তিনি ফুসফুস ক্যান্সারে আক্রান্ত। ৫ অক্টোবর (২০২০) থেকে তিনি ইস্তাম্বুলের একটি বিশেষায়িত হাসপাতালে ভর্তি আছেন। ইস্তাম্বুলে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মুনিরুল ইসলাম নিয়মিত তার চিকিৎসা সংক্রান্ত বিষয় পর্যবেক্ষণ করছেন। শাকিলের তুর্কি বন্ধু, সহকর্মী ও শুভানুধ্যায়ীরা তার নিয়মিত খোঁজ খবর রাখছেন।
হাসপাতালে ভর্তির আগে তিনি বহুভাষিক বুলেটিন জাগরণ-এর (ষষ্ঠ সংখ্যা) তুর্কি বিভাগের সম্পাদনা এবং লেখার কাজ শেষ করেছিলেন। নির্মূল কমিটির তুরস্ক শাখার সাথে তিনি তুরস্কের কিছু উঠতি এবং বিশিষ্ট লেখকদের যুক্ত করেছেন, যাদের মধ্যে অনেকে জাগরণ-এ নিয়মিত লিখছেন। শাকিল জাগরণ-এর বাংলা এবং ইংরেজি বিভাগেও নিয়মিত লিখে থাকেন।
কলামিস্ট শাকিল রেজা ইফতি (২১) বাংলাদেশ থেকে পূর্ণকালীন মেধাবৃত্তিতে যাওয়া ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী। শিক্ষাজীবনে মেধার স্বাক্ষর রাখায় তিনি দু’বার প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন। পড়াশুনার পাশাপাশি তিনি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির তুরস্ক বিভাগ ‘টুয়েন্টি সেঞ্চুরি ফোরাম ফর হিউম্যানিজম’-এর সাধারণ সম্পাদক। নির্মূল কমিটির তুর্কি শাখা হিসেবে এটি গঠিত হয় চলতি বছরের ১৫ জানুয়ারি। বিশিষ্ট তুর্কি লেখক, চলচ্চিত্র নির্মাতা ফেরহাত আতিক ফোরামের সভাপতি, যিনিও জাগরণে নিয়মিত লিখে থাকেন।
আমরা জাগরণ-এর সম্পাদনা পরিষদ এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে আমাদের কণিষ্ঠতম সহকর্মীর দ্রুত আরোগ্য কামনা করছি।

Sakil Reza Efty

Next Post

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর 'অসমাপ্ত আত্মজীবনী' বইয়ের পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্বীকৃতি বড়ুয়া । অক্টোবর ৪, ২০২০। নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষে, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে গত ৪ অক্টোবর (২০২০) অনলাইনে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন নবীর সভাপতিত্বে পাঠ ও আলোচনা সভায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, […]
বঙ্গবন্ধু পরিষদ