মারাত্মক এসিডিটির সমস্যায় ভুগছেন যারা

follow-upnews
0 0

এসিডিটির সমস্যা বিভিন্ন কারণে হতে পারে। এর সাথে বড় কোনো রোগের সমস্যা থাকতে পারে, আবার রাও থাকতে পারে। অবশ্যই ডাক্তার দেখাতে হবে,ওষুধু খেতে হবে, তবে খাদ্যাভ্যাস পরিবর্তন করা এক্ষেত্রে সর্বাধিক জরুরী। এখানে ফলোআপনিউজের পক্ষ থেকে একটি দৈনিক খাবার রুটিন দেয়া হলো। যাদের সমস্যা নেই তাঁরাও খাবার এই অভ্যেসটি মেনে চলতে পারেন।

খাবার রুটিনঃ

সকাল ৯টায়: সিদ্ধ আটার রুটি দুই টা। ডিম একটা, মিক্সড সবজি সামান্য পরিমাণ।

১২টায়: যেকোনো ফল সামান্য পরিমাণ, টোস্ট এক পিচ।

দুপুর ২ টায়: সাদা ভাত একশো গ্রাম চালের, কম তেলে রান্না মাছ অথবা মুরগীর মাংস ছোট্ট এক পিচ, পাতলা ডাল এক কাপ, কম তেলে রান্না সবজি এক বাটি।

৫টায়: যেকোনো ফল সামান্য, পাউরুটি ২ স্লাইস উইদ পিওর জেলি।

রাত ৯টায়: চিড়া ১০০ গ্রাম, বাটার মিল্ক এক কাপ, কলা একটা, চিনি এক টেবিল চামচ।

ঘুমানোর আগে ছোট্ট এক কাপ ধোয়া ওঠা দুধ চায়ের মতো করে খেতে হবে। এছাড়া দিনে অন্তত দুবার পুদিনা পাতা, ছিনামন, আদা, মধু, গোলমরিচ গুড়া ইত্যাদির যে কোনো একটি গরম পানিতে মিশিয়ে আখের অথবা খেজুরের গুড় দিয়ে খেতে হবে। মধু মেশালে আর গুড়ের প্রয়োজন নেই।

অবশ্যই রাত বারেটার মধ্যে ঘুমিয়ে পড়তে হবে। যথাসম্ভব চা, কফি, কোল্ড ড্রিংকস, সিগারেট এবং ফ্রিজের কোনো খাবার খাওয়া যাবে না।

Next Post

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থী ডা: মনীষা চক্রবর্তীর নির্বাচনী ইশতেহার

জনগণের সমৃদ্ধ বরিশাল নগর গড়ার প্রত্যয়ে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) এর মই মার্কার মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী ১৪ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। মঙ্গলবার (২৪ জুলাই) বেলা ১১টার দিকে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে নির্বাচনী এ ইশতেহার ঘোষণা করেন তিনি। ইশতেহার ঘোষণাকালে মনীষা বলেন, আমি […]