বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থী ডা: মনীষা চক্রবর্তীর নির্বাচনী ইশতেহার

follow-upnews
0 0


জনগণের সমৃদ্ধ বরিশাল নগর গড়ার প্রত্যয়ে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) এর মই মার্কার মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী ১৪ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

মঙ্গলবার (২৪ জুলাই) বেলা ১১টার দিকে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলে নির্বাচনী এ ইশতেহার ঘোষণা করেন তিনি।

ইশতেহার ঘোষণাকালে মনীষা বলেন, আমি নির্বাচিত হলে বিসিসি হবে লুটপাট-দুর্নীতিমুক্ত, অধিকারবঞ্চিত মানুষের অধিকার আদায়ের সিটি করপোরেশন।

তিনি আরও বলেন, এ ইশতেহার আমার নয়, এটা হলো লুটপাট-দুর্নীতিগ্রস্ত মানুষ ব্যতিত বরিশালের সর্বোসাধারণের নির্বাচনী ইশতেহার। নির্বাচনের আগে ইশতেহার ঘোষণা অবশ্য একটি করণীয় কাজ। কারণ জনগণের সামনে নির্বাচনী অঙ্গীকার না করাটা ভবিষ্যতের জন্য কোনো শুভ লক্ষণ নয়। আবার প্রতিশ্রুতির ফাঁকা বুলিও জনগণকে পরিকল্পিতভাবে ধোঁকা দেওয়ার শামিল।

ইশতেহারে মনীষা নির্বাচিত কাউন্সিলরদের বাইরে বিভিন্ন শ্রেণীর মানুষের প্রতিনিধিদের নিয়ে বরিশাল সিটি করপোরেশনে নগর কাউন্সিল গঠন করা, যেখানে সর্বোসাধারণের মতামতের ভিত্তিতে গণতান্ত্রিক পদ্বতিতে সিদ্ধান্তগ্রহণ ও জনগণের অংশগ্রহণে তা বাস্তবায়ন করার কথা উল্লেখ করেছেন।

এছাড়া দুর্নীতিমুক্ত ও জবাবদিহীতামূলক সিটি করপোরেশন গড়া, নগরবাসীর জীবন-মান ও রুচি-সংস্কৃতির উন্নয়ন করা, নগরকে নারী ও শিশুবান্ধব হিসেবে গড়ে তোলা, অধিকার বঞ্চিত ও অনুন্নত এলাকার উন্নয়ন করা, নিরাপদ কর্মসংস্থানের ব্যবস্থা ও তরুণ যুবকদের উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থা করা, নগরের খাল পুনরুদ্ধার ও জলাবদ্ধতা নিরসন করা, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা চালু করা, শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ঘটানো ও নিশ্চিত করা, সিটি করপোরেশেনের নিম্নআয়ের কর্মচারীদের বেতন নিশ্চিত করা, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চলাচলের জন্য বিশেষ উদ্যোগ নেয়া, সরকার-প্রশাসনের অসহযোগিতায় বা চাপে দায়িত্বপালনে অসমর্থ হলে পদত্যাগ করে জনগণের মতামতের ওপর করণীয় নির্ধারণ, এমনকি পদত্যাগ করে পুননির্বাচনের উদ্যোগ নেয়া হবে বলেও ইশতেহারে উল্লেখ করেন।

Next Post

দিব্যেন্দু দ্বীপ এর কবিতা

♥ আমার হারিয়ে যাবার ক্ষণ, তোমায় পেলে এবার সত্যি কিছু ভালোবাসা হতো।   ♥ জীবন এখন শূন্যে ভাসে, শূন্যে হাসে; স্বপ্নেরা সব ছড়িয়ে পড়ে আকাশে।   ♥ অসাড় করা ইন্দ্রিয়গুলো অনিচ্ছায় পাহাড়টাকে নিচ্ছে বয়ে। এখনও তবু চলছে প্রাণ, পারিজাত হয়ে।   ♥ স্বর্গ দেখছি না, নরক দেখছি না, দেখছি শুধু […]
Dibbendu Dwip

এগুলো পড়তে পারেন