যেভাবে ফেসবুকে লাইভ ভিডিও স্ট্রিমিং করবেন

follow-upnews
0 0

১

জীবনের সুন্দর কোন ঘটনা বন্ধুদের নিকট শেয়ার করার জন্য টুইটার ব্যবহারকারীরা টুইটার এবং ফেসবুক ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহার করে। ফেসবুক এর লাইভ ভিডিও ২০১৫ সালে শুধুমাত্র সেলিব্রেটিদের ব্যবহার এর জন্য চালু করা হয়। বর্তমানে এই সুবিধা সবার জন্য চালু করা হয়েছে।

ফেসবুক এই ফিচারটি যুক্তরাষ্ট্রে আইফোন ব্যবহারকারীদের মধ্যে শুরু করে। ফেসবুক ঘোষণা করেছে যে তারা শীঘ্রই  অ্যানড্রয়েড এপ্লিকেশন চালু করবে।

যেভাবে আপনি ফেসবুকে লাইভ ভিডিও স্ট্রিমিং করবেন

    • ফেসবুক অ্যাপ্লিকেশন এ, আপনি যেভাবে একটি স্ট্যাটাস আপডেট করবেন তেমনিভাবেই ভিডিও আপলোড করবেন।
    • কিবোর্ড এর উপরে আপনি নতুন একটি আইকন পাবেন।
    • আপনি যদি সম্প্রতি কোন স্ট্যাটাস না দিয়ে থাকেন তবে আপনি ভাসমানভাবে একটি নটিফিকেশন দেখবেন চেক ইন আইকনের ওপরে।
    • আপনি যদি লাইভ ভিডিও ধারণ এবং সম্প্রচারের জন্য প্রস্তুত থাকেন তাহলে আইকনটি সিলেক্ট করুন।
    • আপনি নীল রঙের ‘কন্টিনিউ’ বাটন টিতে টাচ করবেন, আপনাকে আপনার ব্রডকাস্ট সম্পর্কে বর্ণনা করার জন্য জিজ্ঞেস করবে। একই স্ক্রিনে আপনি আপনার ভিডিওর প্রাইভেসি নির্ধারণ করতে পারবেন।
    • যখন থেকে আপনি লাইভে যাবেন, তখন থেকেই ভিডিও ফিড আপনার টাইমলাইনে দেখা যাবে। ব্রডকাষ্ট স্ক্রিনে আপনি দেখতে পাবেন কতজন দর্শনার্থী ভিডিওটি দেখছে, আপনি কতক্ষণ রেকর্ডিং করছেন এবং এমনকি লাইভ কমেন্টও।

ভিডিও স্ট্রিমিং এর নটিফিকেশন সবার কাছে যাবে না। তাই সবার কাছে নটিফিকেশন পাঠানোর জন্য আপনি আগেই একটি স্ট্যাটাস দিয়ে রাখতে পারেন। লাইভ ভিডিও স্ট্রিমিং শেষ হওয়ার পর ভিডিওটি আপনার টাইমলাইনে ভিডিও হিসেবে প্রদর্শন করবে। চাইলেই যে কেউ পরে ভিডিওটি দেখে নিতে পারবে এবং আপনার ভিডিওর দর্শনার্থী বাড়বে।

Next Post

কিরগিজস্তানের বিপক্ষে ১০-০ গোলে বাংলাদেশের জয়

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে কিরগিজস্তানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। কিরগিজদের বিপক্ষে স্বাগতিকরা জিতেছে ১০-০ গোলে। হ্যাটট্রিক করেছেন অধিনায়ক কৃষ্ণা রানী। শনিবার গ্রুপ লিডার চাইনিজ তাইপের বিপক্ষে খেলবে বাংলাদেশ। নারী ফুটবলে ঘরের মাঠে বাংলাদেশের সবচেয়ে বড় জয়। কিরগিজস্তানকে হারিয়েছে ১০-০ গোলে। এএফসি অনূর্ধ্ব ১৬ নারী ফুটবলের সি […]