এ সপ্তাহের সেরা ফেসবুক স্ট্যাটাস

follow-upnews
0 0

ফলোআপ নিউজ ডেস্ক

আন্দোলন দুপ্রকার একটা পরিবর্তনের জন্য আন্দোলন অন্যটা পরিচিতির জন্য আন্দোলন।

-রুদ্র রুদ্রাক্ষ

কেউ কেউ আমাকে এত অপছন্দ করে!!!! তাদের দেখলে আমার খুব মায়া লাগে ….

-Aoezora Zinnia

নবম শ্রেণির বাংলা বই মাধ্যমিক বাংলা সাহিত্য থেকে সঞ্জীবচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘পালামৌ’ ও জ্ঞানদাসের ‘সুখের লাগিয়া’, ভারতচন্দ্রের ‘আমার সন্তান’, লালন শাহের ‘সময় গেলে সাধন হবে না’, রঙ্গলাল বন্দ্যোপাধ্যায়ের ‘স্বাধীনতা’ ও সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘সাঁকোটা দুলছে’ বাদ দিয়ে যুক্ত করা হয়েছে শাহ মোহাম্মদ সগীরের ‘বন্দনা’, আলাওলের ‘হামদ’, আব্দুল হাকিমের ‘বঙ্গবাণী’, গোলাম মোস্তফার ‘জীবন বিনিময়’ ও কাজী নজরুল ইসলামের ‘উমর-ফারুক’।

অষ্টম শ্রেণির বাংলা দ্রুতপঠন আনন্দপাঠ থেকে উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর ‘রামায়ণ-কাহিনি’ বাদ দেওয়া হয়েছে।

সপ্তম শ্রেণির বাংলা বই সপ্তবর্ণাতে নারায়ণ গঙ্গোপাধ্যায়ের ‘লাল ঘোড়া’ বাদ দিয়ে যুক্ত করা হয়েছে হবীবুল্লাহ বাহারের ‘মরু ভাস্কর’।

ষষ্ঠ শ্রেণির দ্রুতপঠন আনন্দপাঠ থেকে শরৎচন্দ্রের ‘লালু’ ও সত্যেন সেনের ‘লাল গরুটা’ এবং রবীন্দ্রনাথ ঠাকুরের ‘বাংলাদেশের হৃদয়’ বাদ দেওয়া হয়েছে।

-শিবু কুমার শীল

In a good friendship, should there be any place for hiding of facts and feelings, any place for hesitations in communication??

-দীপ্রা নাথ

অসংখ্য শব্দের ভিড় চারিদিকে l
অথচ আমি তাদের ধরতে গেলেই শব্দ গুলো মরে গিয়ে টুপটাপ ঝরে পড়ে আমার ই চারিদিকে l
মৃত শব্দ গুলোকে মাড়িয়ে মাড়িয়ে চলে যাই নৈঃশব্দের দিকে l

-Debalina Bhattacharjee

কিছু অজ্ঞতা অহমিকার নিদর্শন ৷

-হাসিনা খাতুন

এবং আমি সবসময়ই নিরীহ শয়তান….

-বিক্রম আদিত্য

Next Post

অভিবাসীদের উদ্দেশ্যে ডাচ প্রধানমন্ত্রী

ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট দেশটিতে আসা অভিবাসীদের উদ্দেশ্য করে বলেছেন, যেসব লোক নেদারল্যান্ডসে বাস করতে পছন্দ করেন না তাদের এই দেশ ছেড়ে চলে যাওয়াই উচিত। ডাচ একটি পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী রুট আরও বলেছেন, দেশটিতে আসা নতুন অভিবাসীরা ব্যক্তি স্বাধীনতার কথা বলে নিজ সাংস্কৃতিক আচরণ যেভাবে ডাচদের ওপর চাপিয়ে দিচ্ছে […]