আপনার অনুষ্ঠান/কর্মসূচী/উদ্যোগের ওপর ফিচার এবং ডকুমেন্টারি নির্মাণ করতে পারেন স্বল্প খরচে

follow-upnews
0 0

Documentary


যেকোনো অনুষ্ঠান, বক্তব্য এবং বিষয়গুলি ধারণ করে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিষয়টির ঐতিহাসিক গুরুত্বও রয়েছে। যে মানুষগুলো অনুষ্ঠানে উপস্থিত থাকে, কথা বলে, সে দিক থেকে যেমন গুরুত্ব রয়েছে, পাশাপাশি গুরুত্বপূর্ণ, কারণ, এটি অনেক বড় একটি দালিলিক প্রমাণ, ছবি+ভিডিও+প্রতিবেদন হিসেবে ধারণ করে রাখতে পারলে এটি মার্কেটিং-এর ক্ষেত্রেও বিশেষ ভূমিকা রাখতে পারে, আপনার পরিচিতি বাড়াতে পারে, ভাবিষ্যতে কাজে লাগতে পারে। 

ফান্ডিং এবং লোন পাওয়ার ক্ষেত্রেও এটি কাজে লাগে। কে কি প্রতিশ্রুতি দিয়েছে, পক্ষে বিপক্ষে কে কি বলেছে সে দিক থেকেও কাজে লাগে। 

আপনার জীবনের কোনো গল্প, আপনার পরিবারের কারও গল্প, বা হতে পারে কোনো অনুষ্ঠান— নির্মাণ করতে পারেন সুন্দর একটি প্রামাণ্যচিত্র। এটি হতে পারে আপনার কোনো উদ্যোগ, যেমন, পশু/কৃষি খামারের ওপর, একটি ডকুমেন্টারি বানিয়ে প্রচার করতে পারেন, দেখবেন আপনার খামার থেকে বিক্রি অনেক বেড়ে গেছে। আপনি যদি অর্গানিক পদ্ধতিতে চাষাবাদ করতে পারেন এবং সেটি প্রচার করেন ঠিকমতো, তাহলে অনেকেই দাম দিয়ে আপনার খামারের পণ্য কিনতে আগ্রহী হবে। আপনার খামার থেকে খুচরা বিক্রি অনেক বেড়ে যাবে। 

যে প্রতিষ্ঠানটি আপনি গড়ে তুলেছেন এবং যে কাজটি করছেন, প্রয়োজন সেটিও প্রচার। এখন প্রচারের সবচেয়ে সহজ উপায় হচ্ছে ভিডিও কনটেন্ট বানিয়ে ফেসবুক এ্ং ইউটিউবে প্রচার করা। 

মোদ্দা কথা আপনার উদ্যোগ এবং কার্যক্রমের ওপর ফিচার এবং ডকুমেন্টারি তৈরির কাজটি আমরা করে থাকি। এটি হতে পারে আপনার দোকান, সাংস্কৃতিক/সামাজিক/রাজনৈতিক কার্যক্রম বা এমনকি আপনার ভাড়ায় দেয়া গাড়িটির ওপরও। Q&C Research এবং ফলোআপ নিউজ –এর যৌথ উদ্যোগে এটি। 

ফিচার এবং ডকুমেন্টারি করতে যোগাযোগ করুন: ০১৮৪৬৯৭৩২৩২ 

খরচ আলোচনা সাপেক্ষে। 

Next Post

ছোট্ট একটি সফলতার গল্প বলি

একটা দোকানে বসে চা খাচ্ছি। এসময় দুটো শিশু এসেও দুটো চায়ের অর্ডার দিলো। বড় জনের বয়স ৬/৭ বছর, ছোটো জন আরও ছোট।  দোকানদারের ব্যবহারে বুঝলাম সে তাদেরকে চেনে।  কথা বললাম ওদের সাথে। একটু বিস্কুট টিস্কুট খাইয়ে খাতির করলাম। জানলাম, ছোট্টটা স্কুলে যায় না, অবশ্য ওর বয়সও হয় নাই, কিন্তু মেয়ে […]
গোপালগঞ্জ