ইসলাম মানেই শান্তি // শফিকুল ইসলাম আরমান

follow-upnews
0 0

বাগেরহাট সরকারি পিসি কলেজ


বিসমিল্লাহির রহমানীর রাহীম, ত্যাগের মহিমায় আলোকিত হোক সকলের জীবন। কারণ, ত্যাগ থেকে শিক্ষা পাওয়া সম্ভব। পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্য আমার ও আমার অভিবাবকদের পক্ষ থেকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। মহান আল্লাহ কুরবানীকে ফরয করেছেন, কারণ, তাঁর বান্দাকে ত্যাগের মহিমায় আলোকিত হওয়ার জন্য। আমি কোনো মাওলানা না, আমি কোনো হাফেজ না। আমার পরিচয় আমি সত্য ও ন্যায় কে চিনি।
ইসলাম শান্তির ধর্ম। ইসলাম রক্তপাত, খুন পছন্দ করে না। কারণ, প্রিয় নবী হযরত মুহম্মদ (সা:) অনেক কষ্ট করেছেন। আল্লাহর পয়গম্বররা অনেক কষ্ট করেছেন। পৃথিবীর বড় বই পবিত্র কোরআন যার ভিতরে কোনো রক্তপাত এর উল্লেখ নেই বরং লেখা আছে, ‍”হুরুল ওয়াতানু নেসফুল ঈমান” অর্থ: স্বদেশ প্রেম ঈমানের অঙ্গ।
ঈদ আনন্দ গরীবের সাথে ভাগাভাগি করে পালন করলে অনেক নেকী হয়। পবিত্র কোরআনে আছে, “কুল্লু নাফ ছিল ফাইকাতুন মও ও” অর্থ: সকলকে মৃত্যুর স্বাধ গ্রহণ করতে হবে। সৎ ও নিষ্ঠার পথে জাতির জনক কাজ করেন। তাঁর কন্যা মাদার্স অফ হিউম্যানিটি আজ তলা বিহীন ঝুড়ির বাংলাকে বিশ্ব দরবারে পৌছে দিচ্ছেন।
২০০৩ সালে জামাত নেতা মোঃ সাঈদী এক মাহফিলে বসে বলেছিলেন, নারী নেতৃত্ব হারাম। কিন্তু মাহফিল শেষে বিশিষ্ঠ রাজাকার কাদের মোল্লা ও সাঈদী হাওয়া ভবনে বেগম খালেদা জিয়ার সাথে হ্যান্ডসেক করেন। এটা কোন ধরনের ফতোয়া?
কবি কাজী নজরুলের ভাষায়, ‍”বিশ্বের যা কিছু চির কল্যান কর অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর। ” জেনে রাখা ভালো, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত আমরা বিশ্বে বারংবার দুর্নিতিতে চ্যাম্পিয়ন হয়েছি। কিন্তু জাতির জনকের কন্যা ১৯৯৮ সালে বাংলাকে আন্তর্জাতিক ভাষায় রূপান্তরিত করেছেন।
৭ মার্চের ভাষণও তাঁর আমলে বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পেয়েছে। শেখ হাসিনা খাম্বা নয় বিদ্যুৎ দিচ্ছেন ঘরে ঘরে। বছরের প্রথমে কোমল মতি শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে। আর বিএনপি বিদ্যুৎ নয় দিয়েছিল খাম্বা। তারা দেশে ১০ ট্রাক অস্ত্র ঢুকিয়েছিল।
সাম্প্রতিক নিরাপদ সড়কের আন্দোলনের প্রেক্ষিতে নিহতের পরিবারকে ৪০ লক্ষ টাকা প্রদান সহ আন্দোলনকারীদের নয় দফা দাবী মেনে নিয়েছে সরকার। সবার জীবনে পবিত্রতা আসুক। এবং আগামী নির্বাচনে পুনরায় নৌকায় ভোট দিয়ে দেশকে উন্নয়নের সুযোগ করে দিন। আবার ঈদের শুভেচ্ছা- ঈদ মোবারক। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


শফিকুল ইসলাম আরমান
স্লোগান মাস্টার ও ছাত্র নেতা
সরকারি পিসি কলেজ ছাত্রলীগ।

Next Post

মনের পশু বনের পশু

♥ মনের পশু বনের পশু এসব আমি বুঝি না ভাই। মানুষ আমি আমার মতো শ্রেষ্ঠ বলে তুমিও কসাই। ♥ খাই, কিছু অজুহাতও চাই; যদি কিছু পায় অভুক্ত যারা– ভালো না বাসুক, ভাবে বিলাক, তবু যদি কারও ক্ষুধা মেটে একবেলা। ♥ মনের পশু বনের পশু এসব আমি বুঝি না ভাই।  ফুর্তিটা চাই ঈদের […]
ঈদুল আজহা