’৭১-এর গণহত্যা স্মৃতিচিহ্নগুলো সংরক্ষণে সহযোগী হতে চান কমিশনার চিত্তরঞ্জন দাস

follow-upnews
0 0

৩০/১২/২০২০, দিব্যেন্দু দ্বীপ-এর সাথে এক বিশেষ আলাপচারিতায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কমিশনার লায়ন চিত্তরঞ্জন দাস জানিয়েছেন যে, তিনি আন্তরিকভাবে গণহত্যা স্মৃতি সংরক্ষণমূলক কাজের সহযোগী হতে চান। ইতোমধ্যে তিনি শহীদস্মৃতি সংরক্ষণ কমিটি, মেরাদিয়ার প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি তার ওয়ার্ডের কোথাও ‘৭১-এ পাকিস্তানি হানাদার বাহিনী অথবা রাজাকারদের দ্বারা কোনো গণহত্যা সংগঠিত হয়েছিলো কিনা তা খুঁজে দেখে গবেষক ও সাংবাদিক দিব্যেন্দু দ্বীপ-কে জানানোর কথা বলেছেন।

’৭১ সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে হলে ‘৭১-এর গণহত্যা সম্পর্কে তাদের জানাতে হবে। কতটা বর্বরভাবে পাকিস্তানি বাহিনী এবং তাদের দোসররা মানুষ হত্যা করেছিলো, তা ভাবলে এখনো গা শিউরে ওঠে— একথা বলে তিনি ‘৭১-এর ঘটনা এবং চেতনা প্রজন্ম থেকে প্রজান্মান্তরে পেঁৗছে দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবির এবং গণহত্যা জাদুঘরের প্রতিষ্ঠাতা ইতিহাসবিদ, অধ্যাপক মুনতাসীর মামুনের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

Next Post

প্রতিদিনের রান্নায় ব্যবহার করুন নানামুখী ঔষধি গুনের চুই ঝাল

চুই ঝাল, বা চই ঝাল (বৈজ্ঞানিক নাম: Piper chaba) হচ্ছে পিপারাসি পরিবারের সপুষ্পক লতা। পান ও চুই ঝাল একই পরিবারের। চুই ঝাল গাছ দেখতে পানের লতার মতো। পাতা কিছুটা লম্বা ও পুরু। পাতায় ঝাল নেই। এর কাণ্ড বা লতা কেটে ছোট টুকরো করে মাছ-মাংস রান্নায় ব্যবহার করা হয়। রান্নার পর […]
চইঝাল

এগুলো পড়তে পারেন