বর্তমান প্রজন্মের কাছে গণহত্যার ইতিহাস তুলে ধরতে প্রধানমন্ত্রীর আহ্বান

follow-upnews
0 0

pm meeting

একাত্তরে পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের এদেশীয় দোসরদের গণহত্যা ও যুদ্ধাপরাধ স্মরণে স্মারক ডাকটিকিট অবমুক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে পাকিস্তানী সেনাবাহিনী ও তাদের এদেশীয় দোসররা যে বর্বর গণহত্যা ও যুদ্ধাপরাধ করেছিল; তা নতুন প্রজন্মকে ঠিকভাবে জানাতে হবে।

১০ জুলাই ২০১৭, সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে গণহত্যা ও যুদ্ধাপরাধের আলোকচিত্র নিয়ে ৭১টি স্মারক ডাকটিকিট সম্বলিত খাম অবমুক্ত করেন প্রধানমন্ত্রী। সেসময় গণহত্যা ও যুদ্ধাপরাধ শিরোনামে একটি বিশেষ স্মারক ডাকটিকিট অ্যালবামের মোড়কও উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকে কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টে ভিসা দেওয়ার বিষয়ে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে একটি চুক্তির খসড়ায় অনুমোদন দেয়া হয়।

এছাড়া, ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস এবং ৬ এপ্রিল আন্তর্জাতিক ক্রীড়া দিবস উদযাপনের বিষয়টি পরিপত্রের খ ক্রমিকে অন্তর্ভূক্ত করার প্রস্তাবে অনুমোদন দেয় মন্ত্রিসভা।

সূত্র: চ্যানেল আই অনলাইন

Next Post

১৫ সেপ্টেম্বর থেকে ঢাবির ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। ওই সম্ভাব্য তারিখ হচ্ছে ১৫ সেপ্টেম্বর। ৩ আগস্ট কেন্দ্রীয় ভর্তি কমিটির বৈঠকে পরীক্ষার এই তারিখ চুড়ান্ত করা হবে। বুধবার বিশ্ববিদ্যালয়ের ডিন্স কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। সম্ভাব্য তারিখ অনুযায়ী, ব্যবসায় শিক্ষা অনুষদের অধীনে ‘গ’ […]
ঢাকা বিশ্ববিদ্যালয়