রোগী-চিকিৎসক সুরক্ষা আইনের খসড়া চূড়ান্ত করতে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী

follow-upnews
0 0

রোগী ও চিকিৎসক উভয় পক্ষের সুরক্ষার জন্য আইনের খসড়া চূড়ান্ত করতে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর নেতৃত্বে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। আগামী সাত কর্ম দিবসের মধ্যে আইনটি চূড়ান্ত করার নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৭/০১/২০১৮) সচিবালয়ে স্বাস্থ্যসেবা আইন প্রণয়ন-সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে তিনি এ নির্দেশ দেন। কমিটিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্মসচিবসহ বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের একজন করে প্রতিনিধি থাকবেন বলে জানা গিয়েছে।

সভায় মোহাম্মদ নাসিম বলেন, হাসপাতালে রোগী এবং চিকিৎসকদের সুরক্ষার লক্ষ্যেে একটি আইন প্রয়োজন। মন্ত্রিসভা বৈঠকে উত্থাপনের জন্য আইনটি দ্রুত প্রস্তুত করার নির্দেশ দেন তিনি।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদফতরে মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএমএ মহাসচিব ডা. ইহতেশামুল হক এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Next Post

পঞ্চমবারের মত পুলিশের শ্রেষ্ঠ ডিসি হয়েছেন ডিএমপির বিপ্লব সরকার

পরপর পঞ্চমবারের মতো ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শ্রেষ্ঠ উপ-পুলিশ কমিশনারের (ডিসি) পুরস্কার পেলেন পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার। গত বৃহস্পতিবার (১১/০১/২০১৮) সকালে ডিএমপি প্রধান কার্যালয়ে আয়োজিত ক্রাইম কনফারেন্সে এ ঘোষণা দেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। এছাড়া ঢাকার অপরাধ নিয়ন্ত্রণ ও তদন্ত পরিচালনার জন্য গেন্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা […]