প্রসঙ্গ: অভিজিৎ রায় হত্যাকাণ্ড // নাজিব আলম

follow-upnews
0 0

জঙ্গিরা পাঁচ ওয়াক্ত নামাজ পড়বে তারপরও তারা সহীহ মুসলিম না, আর আমি শুক্রবার দিনও নামাজ না পড়ে বিছানায় গড়িয়ে গড়িয়ে বলবো আমিই সহীহ মুসলিম…!

জঙ্গিরা সারা মাস রোজা রেখেও সহীহ মুসলিম না, আর আমি বন্ধুদের সাথে রোজার মধ্যে গর্ব করে বলবো “আইজ তিনটা রোজা রাখছি!” এরপরও আমিই সহীহ মুসলিম…!

জঙ্গিরা মদ তো দূরের কথা, এলকোহল জাতীয় সেন্টটাও ব্যবহার না করে ভুল মুসলিম! আর আমি থার্টি ফার্ষ্টে গলা পর্যন্ত মদ গিলে বলবো আমিই সহীহ মুসলিম…!

জঙ্গিরা বিবাহিত বউর সাথে সেক্স করার আগেও বিসমিল্লাহ বলে নিলেও তারা সহীহ মুসলিম না, আর আমি বিয়ের আগেই ডজনখানেক মেয়ের সাথে সেক্স করে বলবো আমিই সহীহ মুসলিম…!

জঙ্গিরা হাটতে বসতে চব্বিশ ঘন্টা হাতের কাছে কুরআন নিয়ে ঘুরলেও বলবো ওরা কুরআন কিচ্ছু বুঝেনা, আর আমি ঘরের কোথায় যে কুরআন শরীফ সেটা আম্মা না বলে দিলে খুজে পাইনা, তারপরও বলবো আমি খুব কুরআনের ব্যাখ্যা বুঝি…!

জঙ্গিরা বুক পর্যন্ত দাড়ি রেখে, সুন্নতী পোষাক পরলেও বলবো ওরা ইসলাম ঠিকভাবে জানেনা! আর আমি জিন্স-থ্রিকোয়ার্টার পরে ঘুরেও বলবো “আমি খুব ইসলাম জানি!”

জঙ্গিরা ইসলামের জন্য মানুষ খুন করবে, প্রয়োজনে নিজে ক্ষুন হয়ে বুঝাবে ওরা সহীহ ইসলাম! কিন্তু আমি ওদের প্রতিবাদটাও করে বুঝাবোনা যে ওরা না, আমরাই সহীহ ইসলাম! উল্টা ভোটের সময় সেই মৌলবাদিদেরই ভোট দিবো। এরপরও আমিই ওদের থেকে ইসলাম বেশি ভালোবাসি, আমিই ইসলাম বেশি বুঝি, আমিই ইসলামের ব্যাখ্যা ঠিকভাবে দিতে পারি, আমিই দুনিয়াতে একমাত্র সহীহ মুসলিম, ওরা কেউ সহীহ মুসলিম না।

সত্যি করে বলেন তো ভাই, এই যুক্তি কি কোন পাগলের পক্ষেও বিশ্বাস করা সম্ভব? আজ পর্যন্ত যুদ্ধবিদ্ধস্ত কোন মুসলিম দেশে দেখেছেন যে মৌলবাদি মুসলিমদের ভালো মুসলিমরা ঠেকাতে পেরেছে? আম্রিকা কিংবা ইংল্যান্ড গিয়ে ওদের মেরেছে। জঙ্গিরা কিছু করলেই ইসলামের দোষ দেয় কেনো সবাই সেটা বুঝেন না? এই কারনেই দেয়। ইসলামের দোষ দিতো না, যদি ভালো মুসলিমরা জঙ্গিদের বিরুদ্ধে দাড়াতে পারতো। কিন্তু ভালো মুসলিমরাও জঙ্গিদের হত্যাজজ্ঞের সময় তাকিয়ে তাকিয়ে হিসেব করে লাশটা মুসলিমের নাকি নাস্তিকের, নির্মম হত্যাকাণ্ডটা দেখেনা। ভালো মুসলিম নামধারী এরা যদি এমন ভন্ডামি না করতো তাহলে কেউ ইসলামের দোষ দিতো না। ভালো মুসলিমরা যদি গনপিটুনি দিয়ে দু-একটা মৌলবাদী জামাতি মেরে ফেলতো কিংবা মৌলবাদির ঘরে আগুন দিতে পারতো তাহলে তাদের খারাপ বলতে পারতো না। কিন্তু ভালো মুসলিমদের ভালো কোন কাজ পৃথিবী দেখছেনা, দেখছে জঙ্গি নামের খারাপ মুসলিমদের কাজ, আর ভালো মুসলিমরাও একইসাথে তাকিয়ে তা উপভোগ করছে। এখন জঙ্গিদের যদি কেউ সহীহ মুসলিম বলে তাইলে সেটা কি তার দোষ হবে? ভালো মুসলিমরা, ওয়েট করেন। পাকিস্তানেও প্রথমে দু-চারটা নাস্তিককে দিয়েই শুরু করেছিলো, কিন্তু এখন শয়ে শয়ে ভালো মুসলিম মরছে প্রতিদিন। শুরুটা নাস্তিক দিয়ে হলেও শেষটা ভালো মুসলিমদের বাঁশ দেয়ার মাধ্যমেই পূর্নতা পায়…

Next Post

নাস্তিক্যবাদ : ভণ্ডদের ভণ্ডামির ফুলস্টপ ( শেষ পর্ব) । অনির্বাণ বন্দ্যোপাধ্যায়

“যুক্তিবাদ” বাজারজাত কোনো ট্যাবলেট নয় এবং তা সেবনপূর্বক “যুক্তিবাদী” হওয়া যাবে না। যুক্তিবিদ্যায় সমস্ত যুক্তিকে মূলত দু-ভাগে ভাগ করে নেওয়া যায় । ছাঁচে ঢালা বা ফর্মাল যুক্তি এবং ছাঁচহীন বা ইনফর্মাল যুক্তি । ছাঁচে ঢালা যুক্তি হল গণিতের মতো ব্যাপার । বেশি তত্ত্ব কথা না-বুঝেও বোধগম্য হয় । ছাঁচে ঢালা […]