ফ্রান্সের নিস শহরে ট্রাক হামলায় নিহত ৮৪ , আহত শতাধিক

0 0

আন্তর্জাতিক ডেস্ক; ১৫ জুলাই ২০১৬ঃ

bfcf8d08fb4a301f5e43f19772bd1cf5-578816ce50c2f

ফ্রান্সের নিস শহরে ট্রাক হামলায় অন্তত ৮৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক মানুষ। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে। ১৪ জুলাই বৃহস্পতিবার বাস্তিল দিবস উদযাপনের জন্য ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় শহর নিসের প্রমেনাদে দেজ অ্যাংলেইসে আতশবাজি প্রদর্শনী দেখতে জড়ো হয়েছিলেন কয়েক হাজার মানুষ। সেখানে একটি ট্রাক ওই জমায়েতের দিকে ছুটে আসে।স্থানীয় টেলিভিশন চ্যানেল বিএফএম টিভি-কে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে,  ট্রাকের ধাক্কায় অন্তত ৮৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক।

স্থানীয় সূত্রের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ওই ট্রাকের চালক নিহত হয়েছেন। পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, এটি দুর্ঘটনা ছিল না। ইচ্ছাকৃতভাবেই ট্রাকটি ভিড়ের মধ্যে তুলে দেওয়া হয়। স্থানীয় জনগণকে ঘরে অবস্থান করার নির্দেশ দিয়েছে পুলিশ কর্তৃপক্ষ। এই হামলার সঙ্গে সন্ত্রাসবাদ বা জঙ্গিবাদের সম্পর্ক রয়েছে কিনা, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। স্থানীয় দৈনিক পত্রিকা নিস মার্টিন-এর এক সাংবাদিক জানিয়েছেন, ট্রাক হামলার পর আতঙ্কিত লোকজন দৌড়াচ্ছেন। রক্তে ভেসে গেছে ঘটনাস্থল। টুইটারে পোস্ট করা ছবিতে দেখা যায়, অনেক মানুষ মাটিতে পড়ে রয়েছেন।স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফরাসি সংবাদমাধ্যম এএফপি-র এক সাংবাদিক জানিয়েছেন, সাদা রঙের একটি ট্রাক সজোরে জড়ো হওয়া লোকজনের ওপর আঘাত করে। তিনি বলেন, ট্রাকের ধাক্কায় লোকজন ছিটকে যাচ্ছিলেন। আর আতঙ্কিত লোকজন দৌড়াচ্ছিলেন।

ওই ঘটনার পর পুরো এলাকায় নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

সূত্র: দ্য গার্ডিয়ান, সিএনএন।

 

Next Post

রিও অলিম্পিক: যৌনতার বিষয়টিও মাথায় রাখা হচ্ছে

ব্রাজিলের রিও ডি জেনেইরোতে আগস্টে বসছে অলিম্পিক্সের আসর। অ্যাথলিট তো বটেই, প্রচুর দর্শক যাবেন পৃথিবীর নানা প্রান্ত থেকে। স্বাভাবিকভাবেই আইনশৃঙ্খলা নিয়ে প্রশাসনের রাতের ঘুম ছুটে যাওয়ার কথা। কিন্তু ব্রাজিল সরকারকে রীতিমতো ভাবিয়ে তুলেছে যৌনতা। এমনিতেই খোলামেলা যৌনতার জন্য ব্রাজিলের খ্যাতি পৃথিবীর সর্বত্র। তার উপরে অলিম্পিক্সের মতো আসর। ফলে যৌনতা যে […]