মসনী মাধ্যমিক বিদ্যালয় এবার উপজেলায় শ্রেষ্ঠ হয়েছে

follow-upnews
0 0

দীর্ঘপথ পাড়ি দিয়ে এসেছে স্কুলটি। কাগজে কলমে ১৯১৫ সালে প্রতিষ্ঠিত হলেও স্কুলটিতে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে ১৯১৬ সালে। অনেক বিখ্যাত ব্যক্তি তাঁদের শিক্ষাজীবন শুরু করেছেন এ স্কুল থেকে। বিশাল আয়তন নিয়ে স্কুলটি প্রতিষ্ঠিত হলেও অককাঠামোগত সুযোগ-সুবিধার অভাব ছিল অনেক দিন থেকে। অনেকটাই তা লাঘব হয়েছে বর্তমান প্রধান শিক্ষক আশীষ দাসের ঐকান্তিক প্রচেষ্ঠায়। এখন শুধু অবকাঠামোগত সুযোগ-সুবিধা নয়, শিক্ষার গুণগত মান, শৃঙ্খলা এবং শিক্ষা-অতিরিক্ত কার্যক্রমেও এসেছে বিশেষ অগ্রগতি। এ বিষয়ে স্কুলটির প্রধান শিক্ষক আশীষ দাস স্কুলটি নিয়ে তাঁর স্বপ্নের কথা বলেছেন, শুধু উপজেলা পর্যায়ে নয়, জাতীয় পর্যায়েও যেন স্কুলটি অতি শীঘ্র জায়গা করে নেয় সেজন্য তিনি নিরলস কাজ করে যাচ্ছেন। শুধু পরীক্ষার ফলাফলের দিক থেকে নয়, তাঁর চাওয়া গুণে-জ্ঞানেও জাতীয় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশেষ স্থান করে নেবে মসনী মাধ্যমিক বিদ্যালয়।

বাগেরহাট জেলার কচুয়া উপজেলায় অবস্থিত মসনী মাধ্যমিক বিদ্যালয়, মসনী গ্রামের নামে নামকরণ, তবে স্কুলটিতে আশেপাশের আট থেকে দশটি গ্রামের শিক্ষার্থীরা পড়তে আসে। স্কুলটিতে বর্তমানে পাঁচ শতাধিক শিক্ষার্থী রয়েছে। এগারো সদস্য বিশিষ্ট স্কুল পরিচালনা কমিটিতে সভাপতি হিসেবে রয়েছেন এলাকার বিশিষ্ট ব্যবসায়ী শেখ মোস্তাফিজুর রহমান।

১
কচুয়া উপজেলার সেরা শিক্ষা প্রতিষ্ঠানের পুরস্কার গ্রহন করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশীষ কুমার দাস

#ফলোআপ নিউজ ডেস্ক

 

Next Post

ছোটগল্পঃ পরিষ্কার

দিব্যেন্দু দ্বীপ রুবেল খাবার দিত। আমি টেবিল পরিষ্কার করতাম। ছাত্রদের খাওয়ার পরে আমরা যারা ক্যান্টিনে টেবিল পরিষ্কার করি তাদের পরিষ্কার বলে ডাকা হয়। ছাত্ররা পরিষ্কার বলে ডাক দিলে আমরা গিয়ে টেবিল পরিষ্কার করে দিই। বেশিরভাগ ছাত্রই আমাদের নাম জানার প্রয়োজন মনে করে না। যারা খাবার দেয় তাদের নাম অবশ্য ছাত্ররা […]