১২ দিন পর কন্টেনার থেকে বাংলাদেশি যুবক উদ্ধার

follow-upnews
0 0

ভারতের অন্ধ্র প্রদেশের বিশাখাপতনম বন্দরে একটি খালি কন্টেনারের ভেতর থেকে এক বাংলাদেশি যুবককে উদ্ধার করেছে সেখানকার পুলিশ।

ওই খালি কন্টেনারটি দিন দশ-বারো আগে বাংলাদেশের চট্টগ্রাম বন্দর থেকে জাহাজে তোলা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, ঐ যুবক তাদের জানিয়েছে তার নাম মুহম্মদ রুহন হুসেন। তার বাড়ি ঢাকার কাছে বিক্রমপুরে। ছেলেটির বয়স ২৫ থেকে ৩০-এর মধ্যে।

এই কদিন জল আর খাবার না পেয়ে খুবই কাহিল অবস্থায় ওই যুবককে উদ্ধার করা হয় বুধবার। এখন কিং জর্জ হাসপাতালে ভর্তি রয়েছে সে।

বিশাখাপতনমের বন্দরটি যে থানার অন্তর্গত, সেই একনম্বর টাউন থানার অফিসার ইন চার্জ বি ভেঙ্কট রাও বিবিসি বাংলার অমিতাভ ভট্টশালীকে জানিয়েছেন, “কাল যখন উদ্ধার করা হয়, তখন সে খুবই কাহিল ছিল, তাই কথাই বলতে পারে নি। তার গায়ে সেরকম কোনও পোষাকও ছিল না। যে অবস্থায় কন্টেনারের ভেতরে এতদিন ছিল সে, তারপরেও যে জীবিত আছে, এটাই বিস্ময়কর।”

পুলিশের কাছে ওই যুবক জানিয়েছে সে চট্টগ্রাম শহরে ভিক্ষা করত। রাস্তার ধারে একটি খালি কন্টেনার দেখে তার ভেতরেই সে ঘুমিয়ে পড়েছিল। তার আর কিছু মনে নেই।

মি. ভেঙ্কট রাও জানান জাহাজে করে ওই খালি কন্টেনারটি বিশাখাপতনম বন্দরে পৌঁছয় ৪-৫ দিন আগে। সেটিকে ইয়ার্ডে রাখা হয়েছিল।

গতকাল কন্টেনারের ভেতর থেকে মানুষের গলা পাওয়া যায়। ভেতর থেকে ওই যুবক কন্টেনারের গায়ে আওয়াজও করছিল। সেই আওয়াজ নিরাপত্তারক্ষীদের কানে যায়। তারপরেই কন্টেনার খুলে কাহিল অবস্থায় ওই যুবককে দেখতে পাওয়া যায়।

হাসপাতালে চিকিৎসার ফলে একদিনেই যুবকটির অবস্থা কিছুটা উন্নতি হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আগামীকাল (শুক্রবার) ঐ যুবককে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করবে। দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করা হবে।

খবর এবং ছবি: বিবিসি বাংলা

Next Post

নিষিদ্ধ হচ্ছে মন্দিরে বলিপ্রথা

ভারতের কোচবিহার জেলার ২২টি মন্দিরে এবার বলি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে  কোচবিহার দেবত্বর ট্রাস্ট৷ কোচবিহার মদন মোহন মন্দিরে দেবত্বর ট্রাস্ট বোর্ডের দফতরে অ্যানিম্যাল ওয়েল ফেয়ার বোর্ড, দেবত্বর ট্রাস্ট বোর্ডের পুরোহিত ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্তের কথা জানান কোচবিহার দেবত্বর ট্রাস্ট বোর্ডের সভাপতি তথা কোচবিহারের জেলা […]