আবারও ‘ধর্ম অবমাননা’ করলেন তসলিমা নাসরিন

follow-upnews
0 0

“ঈশ্বর যেখানে, ধর্ষণও সেখানে” কটাক্ষ তসলিমার

“ইমাম ধর্ষণ করছে, রাব্বি ধর্ষণ করছে, পুরোহিত ধর্ষণ করছে, বিশপ ধর্ষণ করছে। যারা কিনা ঈশ্বরের উপাসক। ধর্ষণেরও। ঈশ্বর যেখানে, সেখানেই ধর্ষণ”। নিজের টুইটার হ্যান্ডলে এমন মন্তব্যই করলেন বাংলাদেশের সাহিত্যিক তসলিমা নাসরিন।

বাংলাদেশ

অতীতেও তিনি বহুবার ধর্ষণের বিরুদ্ধে কথা বলেছেন। সম্প্রতি গোটা বিশ্বেই বিভিন্ন সম্প্রদায়ের ধর্মগুরুদের বিরুদ্ধে উঠে এসেছে ধর্ষণের মতো ঘৃণ্য অভিযোগ। তারপরেই সরব হয়েছেন তসলিমা নাসরিন, তিনি বলতে চাইছেন যে ধর্মের ছদ্মবেশে এসব অনাচার হচ্ছে।

উল্লেখ্য, বেশ কয়েক দিন ধরেই ভারতের কেরলায় এক বিশপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। কয়েক সপ্তাহ আগেই পেনসিলভানিয়াতে ৩০০ যাজকের হাতে প্রায় হাজারখানেক শিশুর যৌন নিগ্রহের ঘটনায় তোলপাড় হয়েছে গোটা বিশ্ব। ভারতের বেশ কয়েকজন ধর্মগুরু এ ধরনের অভিযোগে অভিযুক্ত হয়ে বিচারের অাওতায়ও এসেছেন।  

গত মাসে বাংলাদেশের এক ইমামের বিরুদ্ধে উঠেছে শিশু ধর্ষণের পর হত্যার অভিযোগ। অভিযোগে তিনি গ্রেফতারও হয়েছেন। 

Next Post

ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা উদ্বোধন হতে চলেছে কচুয়ায়

আগামী ১৯ সেপ্টম্বর ২০১৮ তারিখে বাগেরহাট জেলার কচুয়ায় প্রতিষ্ঠিত ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং-এর এই শাখাটি উদ্বোধন করা হবে। কচুয়া বাজারের মীর মার্কেটের দ্বিতীয় তলায় স্থাপিত হয়েছে এ শাখাটি। এ উপলক্ষ্যে কচুয়াবাসীকে অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবী মোঃ মঈনুল ইসলাম শিকদার। এ বিষয়ে জনাব মঈনুল ইসলাম শিকদার বলেন, “ব্যবসা হচ্ছে, […]
ইংসলামী ব্যাংকের শাখা