জীবনের ডায়েরি // মেহেদি হাসান

follow-upnews
0 0

উত্তরবঙ্গ

দুপুর বেলা, খেয়ে বিছানায় গা এলিয়ে দিয়েছি একটু বিশ্রাম নেয়ার জন্য। ঘুম চলে এসেছিল, কতক্ষণ কেটে গেছে মনে নেই। চমকে উঠলাম ফোনের শব্দে। কিন্তু ফোনটা আর রিসিভ করতে পারিনি।

উদাস ভঙ্গিতে জানালার পাশে গিয়ে দাঁড়ালাম। বিকেল ঘনিয়ে এসেছে মাত্র। সামনের দিকে তাকালাম। একি! এটা ছিল বন্যার সময়। ঘর থেকেই যে নদীর পানি দেখা যাচ্ছে। তখন ফোনটা হাতে নিয়ে ছবিগুলো তুলেছিলাম।  আজ হঠাৎ ছবিগুলোয় চোঁখ পড়ল, সাথে সাথে মনে পড়ল কয়েক মাস আগে কুড়িগ্রামে ঘটে যাওয়া প্রলয়ংকরী বন্যার কথা।

ক্ষয়ক্ষতি এতটাই বেশি ছিল যে বেশিরভাগ মানুষ এখনও থিতু হতে পারেনি। সমস্যা হচ্ছে, আমাদের মিডিয়া পরে আর খোঁজ নেয় না। মানুষ কীভাবে এত বড় ধকল সামলে উঠছে তার ওপর কিছু প্রতিবেদন পত্রিকায় আসা খুব জরুরি।

তবে ধ্বংসেরও মনে হয় সুন্দর এক সত্তা থাকে, এই ছবিগুলো দেখে বারে বারে মন ব্যাকুল হচ্ছে আবার যদি সেই ছবি দেখতে পেতাম সত্যি জানালা দিয়ে, পরক্ষণেই ভাবি, না, সে তো ছিল এক ভয়ংকর বন্যা–ধ্বংসলীলা।


মেহিদি হাসান

কম্পিউটার অপারেটর, গ্রাফিকস্ ডিজাইনার এন্ড অনলাইন মার্কেটার

Next Post

ডাকসু নির্বাচনের দাবিতে আন্দোলনের ঘোষণা দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট

https://www.facebook.com/DibbenduBD/videos/10211887457955956/ ২৭ বছর ধরে বন্ধ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন। বিভিন্ন সময়ে নির্বাচনের দাবি উঠলেও, দ্রুতই তা বিফলে গেছে প্রশাসনের অনিহায়। দাবিতে এবার আন্দোলনে নামার সময়সীমা বেঁধে দিয়েছে প্রগতিশীল ছাত্রজোটসহ আরও কয়েকটি সংগঠন। প্রগতিশীল ছাত্রজোটের নেতারা জানিয়েছেন, আগামী ১০ জানুয়ারির মধ্যে ঢাবি কর্তৃপক্ষ ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা […]
ডাকসু নির্বাচন