সমস্যা সম্ভাবনার আমাদের বাগেরহাট জেলা

follow-upnews
0 0
পূর্ব বাসাবাটি
বাগেরহাট শহরটি নৈসর্গিক দৃশ্যে ভরপুর। শহরের বাজার অংশটুকু বাদ দিলে পৌরসভার পুরোটাই আসলে গ্রাম। ছবিটি পূর্ব বাসাবাটি থেকে তোলা।

pond of bagerhat

বাসাবাটি, বাগেরহাট
বাগেরহাট শহরের মতো এত পুকুর মনে হয় আর কোনো শহরে নেই। বাগেরহাট শহরে রয়েছে তিনটি দিঘী এবং ছোটো বড়ো এরকম অসংখ্য পুকুর। এটি পূর্ব বাসাবাটির পদ্মপুকুর। পুকুরটি বেশ প্রাচীন বলে জানা গেলো।
বাগেরহাট
বাগেরহাট জেলার পূর্ব বাসাবাটির এই পুকুরটিও অনেক পুরাতন এবং কালের সাক্ষী।


https://youtu.be/eUn7h7LrIsw?t=2

পূর্ব বাসাবাটি, বাগেরহাট
মৃৎশিল্পের উৎকর্ষের শেষ পর্যায়ে ঘরের চালে বিভিন্ন ধরনের বাহারী টালির ব্যবহার শুরু হয়। বাগেরহাট শহরে পাকা বাড়ির চল শুরু হয়েছে বিশ ত্রিশ বছরের বেশি নয়। এর আগে আধাপাকা বাড়িই বেশি দেখা যেত। টিনের পাশাপাশি স্বচ্ছল অনেকে তখন ঘরের চালে টালিও ব্যবহার করত। এখন অবশ্য এটি আর চোখে পড়ে না। বাগেরহাট শহরে এই একটি বাড়িতে এখনও টালি দেখা যায়।

https://youtu.be/GAQbzIr9j5g


https://youtu.be/HqNv7CD0DgU


এই ডকুমেন্টারিটিতে বাগেরহাটের ওপর ক্যাপশনসহ ছবি এবং ভিডিও যুক্ত হতে থাকবে। সাথে থাকুন।   

#কোনো ছবি বা ভিডিও চিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দণ্ডনীয়।  

Next Post

প্রাইভেট কার এবং বাসের মুখোমুখি সংঘর্ষে বাগেরহাট এবং খুলনার দুজন নিহত

গোপালগঞ্জের গোপিনাথপুর নামক স্থানে বাস ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন নিহতের স্ত্রী। ২০ আগস্ট, মঙ্গলবার, ভোর ৬টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর উত্তপাড়া নামক স্থানে মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন রূপালী ব্যাংকের ঢাকা সাউথ ডিভিশন মতিঝিল শাখার সিনিয়র প্রিন্সিপাল […]
গোপালগঞ্জ

এগুলো পড়তে পারেন