সম্পাদকীয়: পুলিশ চাপাতি ঠেকায় না, প্রেম ঠেকায়!

follow-upnews
0 0
“আপত্তিকর অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক মিলনায়তন কেন্দ্র (টিএসসি) অডিটোরিয়ামের টয়লেট থেকে দুই প্রেমিক-প্রেমিকাকে আটক করে শাহবাগ থানা পুলিশ। শনিবার দুপুর সোয়া ১২টায় এ ঘটনা ঘটে।
পরে থানায় দুই পরিবারের সদস্যদের ডেকে আনা হয়। মামলা দেওয়া হবে যদি এখনই বিয়ে না করে- পুলিশের এমন শর্তে দুই পরিবারের সদস্যরা এদের বিয়ে পরিয়ে দেন। ”
নিশ্চয়ই বিষয়টিতে ঐ যুগল নিম্নমানের রুচিবোধের পরিচয় দিয়েছে। কিন্তু তার চেয়েও নিম্ন রুচির পরিচয় দিয়েছে, যারা তাদের ধরতে গিয়েছে। ধরতে না গিয়ে কী করতে পারত প্রত্যক্ষদর্শীরা? মনে মনে মুচকি হেসে চলে আসা ছাড়া আর কিছুই করার প্রয়োজন ছিল না এক্ষেত্রে।

তবে বিস্ময়কর হচ্ছে, ছাত্ররা বিষয়টি প্রক্টরকে জানিয়েছে এবং আরো বিস্ময়কর হচ্ছে, প্রক্টর তাদের পুলিশ ডেকে ধরিয়ে দিয়েছেন। প্রক্টর এসেও খুব হালকাভাবে বিষয়টি মীমাংসা করে ফেলতে পারতেন। মেয়েদের টয়লেটে যাওয়ার অপরাধে ছেলেটাকে কিছু বকাঝকা করা যেত। তবে এক্ষেত্রে তো অজুহাতও খাটে। বিশেষ পরিস্থিতিতে, মেয়েটা যদি কোনো কারণে অসুস্থ বোধ করে বাথরুমে যায়, এরকম কিছু, সেক্ষেত্রে ছেলেটার সঙ্গে যাওয়ার প্রয়োজন হতে পারে। যাইহোক, পুলিশ পর্যন্ত গড়ানোর বিষয় এটি হতে পারে না।

 

Next Post

আমরা মানব প্রজাতি

আমি মানুষ আমরা মানব প্রজাতি আমরাই সংখ্যাগরিষ্ঠ। তোমরা হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান তোমরা লুপ্তপ্রায় ভীষণ সংখ্যালঘু। দিব্যেন্দু দ্বীপ