ধর্ম মানুষকে করেছে সংকীর্ণ, স্বার্থপর, লোভী ও নিষ্ঠুর

follow-upnews
0 0

বাংলাদেশের শিক্ষা প্রধানত ধর্মীয় শিক্ষা। এখানকার কমবেশি ৭০% মানুষ ধর্মীয় শিক্ষার বাইরে আর কোন শিক্ষা পায় না। একবার দেখে নেওয়া যাক কি সেই ধর্মীয় শিক্ষার ফলাফল। উল্লেখ্য, ধর্মহীনের দেশ নেদারল্যান্ড এবং সুইডেনে কোন ধর্মের শিক্ষা নেই, কিন্তু এ ধরনের অপরাধ সেসব দেশে বিরল ঘটনা। নিচে ধর্মের দেশের মানুষের মুখোশটি আংশিক উম্মোচিত করা হল। শিশু শ্রমের কথা বাদ দিলাম, শুধু শিশু হত্যা/শিশু নির্যাতনের কিছু ঘটনা তুলে ধরা হল:

১. বাংলাদেশে আবারও চোর সন্দেহে পিটিয়ে শিশু হত্যা

:৫ অগাস্ট ২০১৫, খবর: বিবিসি বাংলা: বাংলাদেশে নৃশংসভাবে শিশু হত্যার কয়েকটি ঘটনা নিয়ে তোলপাড়ের মধ্যে বরগুণায় ১১ বছর বয়সী আরেক শিশুকে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

২. সিলেটে অপহরণের পর শিশু হত্যা, এক পুলিশ জড়িত

: প্রথম আলো, নিজস্ব প্রতিবেদক, সিলেট | আপডেট: ০১:৪৭, মার্চ ১৬, ২০১৫ | প্রিন্ট সংস্করণ

৩. সিলেটে বীভৎস নির্যাতনে শিশু হত্যা, ভিডিও করে ইন্টারনেটে!

অপূর্ব শর্মা | নিউজবাংলাদেশ.কম, প্রকাশ: ১৬৩৬ ঘণ্টা, রোববার ১২ জুলাই ২০১৫ || সর্বশেষ সম্পাদনা: ১৮৫০ ঘণ্টা, রোববার ১২ জুলাই ২০১৫

৪. শ্বাসরোধে চার শিশু হত্যা, শোকে নিস্তব্ধ সুন্দ্রাটিকি

: আমার দেশ, পরের সংবাদ» ১৮ ফেব্রুয়ারী ২০১৬, ১৩:২৭ অপরাহ্ন : বাংলা ট্রিবিউন

৫. ঝিনাইদহে গলা কেটে শিশু হত্যাঝিনাইদহ প্রতিনিধি০১:০৮, ডিসেম্বর ২৯, ২০১৫
এগুলো পরিসংখ্যান নয়, শিশু হত্যার কিছু নমূনা মাত্র। একটি সমাজের মানুষ কতটা নৃশংস হতে পারে তার নমূনা। অথচা এরাই আবার ধার্মীক, যুগে যুগে বংশ পরম্পরায় ধর্ম পালন করে আসছে। ধর্ম মানুষকে একটুও কি মানবিক করতে পেরেছে? বিপরীতে ধর্ম মানুষকে করেছে সংকীর্ণ, স্বার্থপর, লোভী  ও  নিষ্ঠুর। তারই ফলাফল হাতেহাতে আমরা দেখছি।
Next Post

অস্তিত্বের একুশ

থুতু তোদের ওই বন্দুকের নলে তোদের হিংস্র বুলেট বারুদ ভরা আমার বুক বিদ্ধ করে না বারে বারে ফিরে যায় আমার বুকের পাশ দিয়ে সাই করে চলে যায় গিয়ে বিধে শান্ত বরকতের বুকে পিছনে তাকিয়ে দেখি লুটিয়ে পড়েছে অজ্ঞাৎ এক বালক একটু অদূরেই গুলি খেয়ে লুটিয়ে পড়ে অহিউল্লাহ করুণ রক্ত ধুলায় […]