নুসরাত! ক্ষমা করে দিস মা // তানজিয়া সালমা

follow-upnews
0 0

তানজিয়া সালমা

ঐ ধর্ষক জানোয়ারটার সাথে আমাদের পার্থক্য তেমন নেই। আমরা বড় বড় চেয়ারে বসে আছি যারা, তাদেরই তো তোর জন্য একটা নিরাপদ বাংলাদেশ দেবার কথা ছিল। আমরা কোন না কোন লোভের কাছে, লাভের কাছে, ভয়ের কাছে নতি স্বীকার করে মানুষ থেকে ক্রমশ নর্দমার কীট হয়ে যাচ্ছি। আর এসব লেবাসধারীদের জন্য গড়ে তুলছি অপরাধের অভয়ারণ্য। 
আমি দেখেছি নুসরাত কত ক্ষুদ্র স্বার্থের কারণে আমরা নিজেদের বিকিয়ে দেই। চোখের সামনে ঘটে যাওয়া জঘন্যতম অপরাধকে হজম করে ফেলি অবলীলায়। সেই আমিই আবার গলার রং ফুলিয়ে নির্লজ্জের মত বক্তৃতা দেই সভায়, গণমাধ্যমে। মানবিকতা শব্দটা আমরা তুলে রেখেছি যত্ন করে বইয়ের পাতায়। 
তুই বেঁচে গেছিসরে মা!! তোকে তো আর এই ক্লীব সমাজে মানুষ নামক পশুদের দ্বারা ঘটে যাওয়া অপকর্ম দেখে দেখে প্রতিনিয়ত চিতার আগুনে পুড়তে হবে না। মরার আগেই মরতে হবে না হাজারবার।


তানজিয়া সালমা

জেলা প্রশাসক, ফরিদপুর।

Next Post

রাজনীতিতে দুর্বৃত্তায়ন নড়বড়ে প্রশাসন // আলী আকবর টাবী

এক নির্ভীক কন্যার নাম নুসরাত। মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে সে আপোষ করেনি। একটি মানবিক সমাজ গড়ার জন্য অশুভ শক্তির বিরুদ্ধে কীভাবে জীবন দিতে হয় তা সে শিখিয়ে গেল। নুসরাত যাবার আগে এই সমাজকে একটি তীব্র চপেটাঘাত করে গেছে। চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়ে গেছে সমাজের দগদগে ঘাঁ। রাজনীতির দুর্বৃত্তায়ন কত গভীরে […]
মাদ্রসার অধ্যক্ষ ঘাতক সিরাজ