ব্লগার এবং ইউপিডিএফ নেতা মিঠুন চাকমাকে গুলি করে হত্যা করেছে বাংলাদেশ

follow-upnews
0 0

Cakma Mithun


খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতা মিঠুন চাকমাকে (৩৮) গুলি করে হত্যা করা হয়েছে।

বুধবার দুপুরে খাগড়াছড়ির জেলা সদরে স্লুইচ গেটের সামনে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মাহমুদ আবদুল হান্নান জানান, দুপুর ১২টার দিকে প্রতিপক্ষের গুলিতে ঘটনাস্থলে নিহত হন মিঠুন চাকমা। তিনি ইউপিডিএফ’র জেলা সংগঠনের দায়িত্বে ছিলেন।

হত্যাকাণ্ডের পর এলাকায় উত্তেজনা দেখা দেওয়ায় পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে। পুলিশ ঘটনা তদন্ত করছে বলে জানিয়েছেন ওসি তারেক মাহমুদ।

ইউপিডিএফের তথ্য ও প্রচার সম্পাদক বিজন চাকমা বলেন, সকালে তাকে তার অপর্ণা চৌধুরীপাড়ার বাসা থেকে অপহরণ করে নিয়ে গুলি করে হত্যা করা হয়। তবে কে বা করা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সে বিষয়ে কিছু বলতে পারেননি তিনি।

মিথুন চাকমার ফেসবুক ওয়ালে গিয়ে দেখা গেছে ঘটনার ঠিক এক ঘণ্টা আগে অর্থ্যাৎ বেলা ১১টার দিকে তার ফেসবুকে একটি স্ট্যাটাস আপ হয়। এটিই ছিল তার সর্বশেষ ফেসবুক স্ট্যাটাস। ওই স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন-

“প্রতিবেদন কী ইঙ্গিত দেয়!?
১। দেশের সরকারি কর্মচারীরা নিয়ম পালন করেন!

২। কোনো ব্যক্তি বিষয়ে আত্মপক্ষ সমর্থন প্রদানের সুযোগ না দিলেও প্রতিবেদন প্রকাশ করা যায়!

৩। কে শোনে কার কথা/নির্দেশনা! মন্ত্রী প্রধানমন্ত্রীর কথা/নির্দেশনা হলেও না!”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্ব বিভাগ থেকে পড়াশোনা করা মিঠুন ইউপিডিএফের ছাত্র সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সাবেক সভাপতি।

এ হত্যাকাণ্ডের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে আজ বিকেল ৪ টায় বিক্ষোভের ডাক দিয়েছে জাতীয় মুক্তি কাউন্সিল।


সূত্র: অনলাইন

Next Post

আজও কিছু বদলায়নি ।। অনুপম শেখর

আজও কিছু বদলায়নি। সারারাত ধরে ফুরোতে থাকে রাত (রোজকার মত)। তাতে কার কি এসেযায়! এ তল্লাটে এখন শীতকাল ; তবু আজও কিছু বদলায়নি। রোজ ফজরের আযান শেষে শিউলি ঝরে আজও। পৃথিবী ফর্সা হবে বলে বাদুড়গুলো ডানা ঝাপটায়। তারপর মোরগের ডাক আর নেড়ি কুকুরগুলোর গোঙ্গানি। আজও কিছু বদলায়নি। টিনের চালে শিশিরের […]
অনুপম শেখর কবি সমাজকর্মী

এগুলো পড়তে পারেন