রাজধানী ঢাকার মহানগর নাট্যমঞ্চে বিএনপি’র প্রতীকী অনশনে খাওয়া-দাওয়া হয়েছে খুব

follow-upnews
0 0
ঢাকা
প্রতিকি অনশন কর্মসূচীতে খাওয়া দাওয়া সেরে নিচ্ছেন বিএনপির নেতা কর্মীরা।

প্রাণতোষ তালুকদার

বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানী ঢাকার মহানগর নাট্যমঞ্চে বিএনপি’র প্রতীকী অনশনের কর্মসূচি চলাকালীন  খাওয়া দাওয়ার এই ছবিটি তোলা হয়েছে।

হকারদের কাছ থেকে নানারকম মুখরোচক খাবার কিনে খেয়েছেন বিএনপি’র নেতাকর্মীরা। মানিকগঞ্জ থেকে এই প্রতীকী অনশনে আসা কর্মীদের মুখে জানা যায় দৌলতপুর থানাধীন রৌহা গ্রাম থেকে আসা আওয়াল ও তাঁর ছেলে লেবু মিয়াও এই অনশনে যোগ দিয়ে হকারদের মুখরোচক খাবার খেয়েছেন।

ক্ষুধা নিবারণ করতে তাঁদের রুটি, চা খেয়েই সময় পার করতে দেখা গেছে। পানি, রুটি, কলা, চা, শসা, ডালপুরি বেশি বিক্রি হয়েছে বলে হকারদের সঙ্গে কথা বলে জানা গেছে।

৯ জুলাই ২০১৮ তারিখ সকালে বিএনপি নেতাকর্মীরা প্রতীকী অনশনে আসলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হকারদের বিক্রি বেড়ে যায়। সকাল থেকে রোদের তেমন তাপ না থাকলেও ভ্যাপসা গরম ছিল। মোটামুটি ১০টার পর থেকেই খাওয়া দাওয়া শুরু হয়ে যায়। 

প্রতীকী অনশনে বিএনপি নেতা-কর্মীদের মাঝে উপস্থিত ছিলেন বিএনপি’র মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বাবু নিতাই রায় চৌধুরী, বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কবির মুরাদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স প্রমূখ।

Next Post

’৭১ এর রাজাকারেরা আজও বাংলার মাটিতে বুক ফুলিয়ে চলছে

প্রাণতোষ তালুকদার মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানাধীন রৌহা গ্রামে মোঃ হকের বসত বাড়ীতে ’৭১-এ পাকিস্তানী পাঞ্জাবীদের ক্যাম্প বসত। তখন আঃ হক সাহেব এবং তার ছেলেরা, আওয়াল গং পাকহানাদার বাহিনীর সাথে হাত মিলিয়ে এই এলাকার মানুষের উপর অনেক নির্যাতন-নিপীড়ন ও লুটতরাজ করেছিল। সেই সাথে পাকহানাদারদের সঙ্গে হাত মিলিয়ে হিন্দু-সংখ্যালঘুদের ওপর প্রচণ্ডভাবে নির্যাতন-নিপীড়ন ও […]
রাজাকারের কোরআন শরীফ ছুঁয়ে শপথ নিচ্ছে