কুড়িগ্রামে চতুর্থ শ্রেণির ছাত্রীর ধর্ষককে দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে ছায়া-র মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

0 0

1

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম সদর উপজেলার কাতলামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রীর ধর্ষক মজিবর রহমানকে (৪৯) দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে ১৩ এপ্রিল দুপুর ১২.০০ ঘটিকায় কুড়িগ্রাম সদরের ঘোগাদহ বাজারে সামাজিক সংগঠন ছায়া-র আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছায়া-র সদস্য আশরাফুল আলমের সঞ্চালনে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ঘোগাদহ ইউপি চেয়ারম্যান জনাব আব্দুুল মালেক, সাবেক চেয়ারম্যান জনাব শাহ্ আলম মিয়া, চেয়ারম্যান পদপ্রার্থী জনাব সাইফুর রহমান লাদেন, ঘোগাদহ হাই স্কুলের সহকারী শিক্ষক জনাব মাওলানা রেজাউল হক, ছায়া-র চেয়ারম্যান রাইহান রনো,  ছায়া-র সদস্য এনামুল হক, সাঈদী আলম প্রমূখ। বক্তাদের সবাই এ বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন এবং ধর্ষক মজিবর রহমানকে দ্রুত গ্রেপ্তার ও আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

উল্লেখ্য গত ৩০ মার্চ ২০১৬ খ্রি. বিকাল ৫ ঘটিকায় উক্ত ইউনিয়নের রসুলপুর (ব্রহ্মত্তর) গ্রামের মৃত- বানভাসার পুত্র মজিবর রহমান (৪৯) পাশের বাড়ির চতুর্থ শ্রেণির স্কুল পড়ুয়া ছাত্রীকে রাস্তা থেকে অপহরণ করে নিজ বাড়িতে নিয়ে  ধর্ষণ করে। ধর্ষণের সময় মেয়েটির আত্মচিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে রক্তাক্ত ও মুমূর্ষ অবস্থায় মেয়েটিকে উদ্ধার করে স্থানীয় ডাক্তার দ্বারা প্রাথমিক চিকিৎসা দেয়। অবস্থার অবনতি হলে তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ বিষয়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৯(১) ধারায় কুড়িগ্রাম থানায় গত ২ এপ্রিল একটি মামলা দায়ের করা হয় যার নং-০২। মামলা দায়ের  করার এক সপ্তাহের বেশি সময় পেড়িয়ে গেলেও  অজানা কারণে এখনও গ্রেপ্তার করা হয়নি ধর্ষককে। মামলার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এসআই জনাব নিতাই রায়কে মামলা বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন,মামলাটি প্রক্রিয়াধীণ রয়েছে এবং ধর্ষককে খুজে পাওয়া যাচ্ছে না।

Next Post

শিশুশিক্ষার্থীর ধর্ষণকারীকে গ্রেপ্তারের দাবি

শিশুশিক্ষার্থীর ধর্ষণকারীকে গ্রেপ্তার এবং বিচারের দাবিতে গতকাল বুধবার কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ বাজারে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। স্থানীয় সামাজিক সংগঠন ছায়ার উদ্যোগে মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে সমাবেশে হয়। এতে বক্তব্য দেন ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক, সাবেক চেয়ারম্যান […]

এগুলো পড়তে পারেন