উপর থেকে মাথায় ইট পড়ে মৃত্যুঃ টনক নড়ার জন্য একজন ব্যাংক কর্মকর্তার মরতে হলো কেন?

follow-upnews
0 0

একই ধরনের ঘটনা যখন বারে বারে ঘটে তখন সেটাকে আর দুর্ঘটনা বলা চলে না। নির্মাণাধীন স্থাপনা থেকে মাথায় ইট পড়ে মৃত্যু এটাই প্রথম নয়। কততম সেটা বলা মুশকিল, তবে পিছনের পত্রিকা ঘেটে এরকম দশ বিশটি ঘটনা আপনি চোখ বুঝে পেয়ে যাবেন। প্রথম মৃত্যুটি সংগঠিত হবারকালে যদি আমরা আন্দোলনে ফেটে পড়তাম, ভবন মালিককে শাস্তির আওতায় আনা যেত, সামাজিক সচেতনতা গড়ে তোলা যেত, তাহলে আজ হয়ত ব্যাংক কর্মকর্তা দিপু সানার এভাবে মরতে হত না।

নিচের শিরোনামগুলোতে একটু চোখ বুলান। ক্লিক করে পুরো খবরটা পড়ে নিন। তখন কেন আমরা একটি বড় আন্দোলন গড়ে তুলিনি। প্রতিটি জীবনকে মূল্যবান ভাবতে না পারলে কে কোথায় বেঘোরে মরবে তার আসলে কোনো ঠিক নেই। 

১. নির্মাণাধীন ভবন থেকে মাথায় ইট পড়ে শিশুর মৃত্যু

২. নির্মাণাধীন ভবন থেকে মাথায় ইট পড়ে নারীর মৃত্যু

৩. পল্লবীতে নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে যুবকের মৃত্যু

৪. নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে এনজিওকর্মীর মৃত্যু

৫. রাজধানীর মোহাম্মদপুরে নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে ছাত্র নিহত

৬. মাথায় ইট পড়ে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তার মৃত্যু

এখানে দৈবচয়নের ভিত্তিতে মাত্র ছয়টি ঘটনা উল্লেখ করা হয়েছে। প্রতি বছরই এভাবে কয়েকটি মৃত্যু ঘটে। প্রতিটি মৃত্যুকে আমরা যদি সমানভাবে আমলে নিতাম, তাহলে হয়তো আজকে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক দিপু সানার এভাবে প্রাণ দিতে হত না।

Next Post

পুলিশের ভালো কাজগুলো জনসম্মুখে তুলে ধরা সকলের নৈতিক দায়িত্ব

শান্তি ও সংকটে সামনে থেকে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করে থাকে। জীবন ও সমাজের সর্বত্র পুলিশের প্রয়োজন। এজন্য উৎসাহ দেওয়া এবং তাদের ভালো কাজ সামনে আনা আমাদের সবার মানবিক ও নৈতিক দায়িত্ব। পুলিশের দৃষ্টিভঙ্গি ও দর্শনে পরিবর্তন এসেছে। এখন বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা এমনকি পুলিশ কনস্টেবলের চাকরিতেও আগ্রহী হচ্ছেন। কমিউনিটি পুলিশিংয়ের কারণেই […]
সুশান্ত সরকার