পি.সি.কলেজে ২৫ মার্চ গনহত্যা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, আলোচনা সভা, মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়

follow-upnews
0 0

শুভ দত্ত, বাগেরহাট জেলা প্রতিনিধি।

২৫ মার্চ ২০১৯, রাত্র ৮.০০ টায় দক্ষিণ বাংলার ঐতিহ্যবাহী বাগেরহাটের সরকারি পি.সি.কলেজে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়।

সরকারি পি.সি. কলেজ, বাগেরহাট

কর্মসূচীতে সভাপতিত্ব করেন অত্র কলেজের জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক মো: শাহ আলম ফরাজী। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রফেসর মো: এনামুল কবীর। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজসেবক ও অধ্যাপক মোজাফফর হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজসেবক ও অধ্যাপক প্রফেসর চৌধুরী আ: রব, বীর মুক্তিযোদ্ধা পরিতোষ কুমার পাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: সাখিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সেখ মোস্তাহিদুল আলম এবং কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মো: নজরুল ইসলাম ফকির। 

উপস্থিত ছিলেন ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নীতিশ বিশ্বাস এবং অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান প্রফেসর মো: আলিমুজ্জামান। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ সরকারি পি.সি. কলেজ শাখার সভাপতি, ও অত্র কলেজ ছাত্রসংসদ (২০১২-২০১৩) ভিপি মো: ইয়াছির আরাফাত নোমান, জেলা ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক অনিরুদ্ধ দাস গোপাল, কলেজ ছাত্র সংসদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অসিত কুমার দে, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো: আল আমিন হাওলাদার, ছাত্র মিলনায়তন সম্পাদক হাসান চৌধুরী নয়ন, মুসলীম হল শাখা ছাত্রলীগের সভাপতি মো: আল-আমিন, সাধারন সম্পাদক মো: রেজওয়ানুল ইসলাম, কামাখ্যাচরন হল শাখা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি পুলক মজুমদার, সাধারন সম্পাদক সুমন কুমার পাইক, সাংগঠনিক সম্পাদক পবিত্র মজুমদার, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক বিতাস তরফদার, প্রচার সম্পাদক তন্ময় বালা, সাংস্কৃতিক সম্পাদক শুভজীৎ নন্দী, ছাত্রীনিবাস শাখা ছাত্রলীগের সভাপতি অর্পা মণ্ডল, সাধারন সম্পাদক সুবর্ণা আক্তার, সাংগঠনিক সম্পাদক ইলোরা ঢালী, সম্মিলিত অনার্স ২য় বর্ষ শাখা ছাত্রলীগের আহবায়ক শফিকুল ইসলাম আরমান এবং আরও অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ।

অনুষ্ঠান পবিত্র কুরআন থেকে তেলোয়াত ও পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয়। এরপর বক্তারা তাদের গুরুত্বপুর্ণ বক্তব্য রাখেন। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলন ও দোয়া অনুষ্ঠান হয়। সর্বশেষ একটি প্রামাণ্যচিত্র প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Next Post

মক্ষী-ইলিশ: খেতে চাইলে চলে আসেন মাওয়া ঘাটে ...

ইলিশ দেখলে কার না জিভে জল আসে, আর এরকম একটি নতুন রেসিপি হলে তো আর কথাই নেই।  তাহলে জেনে নেওয়া যাক কীভাবে বানাবেন মক্ষী ইলিশ। যা যা লাগবে:  মাঝারি সাইজের ইলিশ মাছ কাটা তিন কেজি এবং বড় একটা থালা। লবণ, হলুদ, মরিচ এবং তেল। প্রথমে মাছে হলুদ এবং লবণ মাখায়ে […]
মাওয়া ঘাট

এগুলো পড়তে পারেন