সরদার আব্দুর জলিল কে আহ্বায়ক এবং দিব্যেন্দু দ্বীপ কে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ কমিটি ঘোষিত

follow-upnews
0 0

শুভ দত্ত সৌরভ, বাগেরহাট প্রতিনিধি

ঘাতক দালাল নির্মূল কমিটি


বর্ষীয়ান রাজনীতিক সরদার আব্দুর জলিল কে আহ্বায়ক এবং লেখক সাংবাদিক দিব্যেন্দু দ্বীপ কে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ কমিটি ঘোষিত হয়েছে বাগেরহাট জেলা কমিটি হিসেবে।

গত ১২/১২/২০১৮ তারিখে বাগেরহাট জেলার যাত্রাপুর ইউনিয়নের কোমরপুর গ্রামে অনুষ্ঠিত এক সভা থেকে ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি, লেখক সাংবাদিক শাহরিয়ার কবির এবং সাবেক বিচারপতি সামসুদ্দিন চৌধুরি মানিক ঘোষণা করেছেন ১০১ সদস্য বিশিষ্ট সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধ কমিটি, বাগেরহাট।
কমিটির আহ্বায়ক করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা, বর্ষীয়ান রাজনীতিক, অ্যাডভোকেট সরদার আব্দুল জলিল কে এবং সদস্য সচিব করা হয়েছেন দিব্যেন্দু দ্বীপ। উল্লেখ্য, বাংলাদেশে এটাই প্রথম এরকম কোনো কমিটি, ধীরে ধীরে এই কমিটি প্রতিটি জেলায় গঠিত হবে।
কোমরপুরের সভা থেকে ওইদিন সাম্প্রদায়িক সহিংসতার ওপর একটি প্রামাণ্যচিত্র (শাহরিয়ার কবির পরিচালিত) প্রদর্শিত হয়, পর্যায়ক্রমে এ ধরনের প্রামাণ্যচিত্র এবং ছবি বিভিন্ন স্থানে প্রদর্শিত হবে বলে জানিয়েছেন দিব্যেন্দু দ্বীপ।
কমিটির একটি মাসিক বুলেটিন থাকবে, কোথাও কোনো সহিংসতার ঘটনা ঘটলে জানালে তাৎক্ষণিক সেখানে আইনজীবী, সাংবাদিক এবং মানবাধিকারকর্মী পাঠানোর ব্যবস্থা করা হবে এবং সহিংসতার খবর মাসিক বুলেটিনে প্রকাশিত হবে, জানিয়েছেন কমিটির সদস্যরা।

Next Post

প্রজন্ম একাত্তুর ।। শাহিদা সুলতানা

উনিশ শো একাত্তুরের মুক্তিযুদ্ধ আমি দেখিনি আমাকে দেখতে হয়নি কোনো হায়েনার প্রতিহিংসার আগুনে কীভাবে একটি দেশের মৃত্তিকা দাউ দাউ করে জ্বলতে পারে আগুনের লেলিহানে, নিরীহ মানুষ পোড়ানোর গন্ধ মানচিত্র ফুড়ে সারা বিশ্বের আকাশে বাতাসে ভাসতে পারে। আমি দেখিনি উনিশ শো একাত্তুরের মুক্তিযুদ্ধ দেখিনি রুপোলী জল ভরা একটি ভালবাসার নদী কীভাবে […]
শাহিদা সুলতানা