কিছু দুর্বৃত্ত ডাক্তারদের কারণে চিকিৎসাসেবার সুনাম নষ্ট হচ্ছে ।। হাইকোর্ট

follow-upnews
0 0

বাংলাদেশ


দেশে ডাক্তারি পেশা দুর্বৃত্তের পেশায় পরিণত হয়েছে মন্তব্য করে হাইকোর্ট বলছেন, ডাক্তাররা নিজেরা ভুল করে তা ঢাকতে ধর্মঘট ডাকছেন যা অন্যায়।

৯ জুলাই ২০১৮, সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব মন্তব্য করেন।

কতিপয় দুর্বৃত্তের কর্মকাণ্ডের কারণে চিকিৎসাসেবার সুনাম নষ্ট হচ্ছে বলে মন্তব্য করে আদালত আরও বলেন, দেশে অনেক স্বনামধন্য চিকিৎসক এবং ভালো মানের চিকিৎসাসেবার সুযোগ থাকা সত্ত্বেও কতিপয় ভুল চিকিৎসার ভয়ে রোগীরা পার্শ্ববর্তী দেশে চলে যাচ্ছে। এতে দেশীয় মুদ্রা বিদেশে চলে যাচ্ছে। তাই আদালত এ ধরনের পরিস্থিতি কমিয়ে আনার জন্য স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদকে নির্দেশনা দেন।

আদালতে শুনানি করেন রিটকারী আইনজীবী অমিত দাস গুপ্ত। তার সঙ্গে ছিলেন সভাষ চন্দ্র দাস। অন্যদিকে, ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারের পক্ষে ছিলেন ব্যারিস্টার এম আমিনুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ।

Next Post

কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইশতিয়াক হোসেন বাহাদুর দুবৃত্তদের হামলায় গুরুতর আহত

কচুয়া প্রতিনিধি বাগেরহাট জেলার কচুয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাজরা ইসতিয়াক হোসেন বাহাদুরের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।  ১০ জুলাই ২০১৮, মঙ্গলবার ভোর পৌনে ৪টার দিকে উপজেলা সদরের আড়িয়ামর্দন এলাকায় হামলার শিকার হন তিনি। গুরুতর আহত হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে কচুয়া বাজারে আওয়ামী লীগ ও […]
হাজরা ইসতিয়াক হোসেন বাহাদুর