গবেষণার ফলাফল: নারীরা হয় উভকামী, না হয় সমকামী

follow-upnews
0 0

গবেষণায় দেখা গেছে, শতকরা ৮২ ভাগ মহিলা উভয় লিঙ্গের প্রতি আকর্ষিত হয়, সমাজে স্ট্রেইট হিসেবে পরিচিত এমন ৭৪ ভাগ মহিলার উভকামীতা আছে প্রমাণ হয়েছে গবেষণায়।

বেশিরভাগ নারীর যৌনতা একমুখী নয় বলে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটেনের ইনডেপেন্ডেন্ট পত্রিকা।homosexual

সমকামী নারীদের আসক্তি অন্য নারীদের প্রতি বেশি তবে এক গবেষণায় দেখা গেছে যেসব মহিলা স্ট্রেইট হিসেবে পরিচিত তাদেরও নারীর প্রতি আকর্ষণ রয়েয়ে এবং বেশিরভাগ ক্ষেত্রে নগ্ন নারী দেহ দেখালে তাদের শরীরেও যৌন শিহরণ তৈরি হয়।

এসেক্স বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের গবেষক, জেরাফ রিগার ২৩৫ জন নারী এবং পুরুষের ভিডিও চিত্র তৈরি করেছেন, যেখানে দেখানো হয়েছে কীভাবে তারা বিপরীত লিঙ্গ এবং সমলিঙ্গের প্রতি যৌন আগ্রহ অনুভব করে।

এই গবেষণায় দেখা গেছে, শতকরা ৮২ ভাগ মহিলা উভয় লিঙ্গের প্রতি আকর্ষিত হয়, সমাজে স্ট্রেইট হিসেবে পরিচিত এমন ৭৪ ভাগ মহিলার উভকামীতা আছে প্রমাণ হয়েছে গবেষণায়।

তবে সমকামীদের সমলিঙ্গের প্রতি আকর্ষণ অনেক বেশি, সেটিও গবেষণায় দেখা গেছে।

গবেষণায় আরো দেখা গেছে, সামাজিক জীবনে কে কেমন আচরণ করে, কেমন পোশাক পরে, তার সাথে আসলে ব্যক্তির যৌন আগ্রহের তেমন কোনো মিল নেই। পুরুষ পোশাক পরে এমন মহিলার চেয়ে নারী পোশাকই পরে এমন মহিলাদের মধ্যে সমকামীতার উপস্থিতি বেশি থাকতে পারে।

গবেষণার ফলাফল বলছে, কোনো কোনো নারী উপভোগে সমকামী, কেউ কেউ আবার শুধু আচরণে সমকামী, কার্যক্রমে ততটা নয়।

vagina

 

Next Post

‘শালীনতার সঙ্গে নিজেকে আচ্ছাদিত করলে হিজাবের প্রয়োজন নেই’ -মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ

শোলাকিয়া ঈদগাহের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদের ধর্মগ্রন্থ থেকে উদ্ধৃতি করে বলেছেন, ‘‘নারী নিজেকে শালীনতার সঙ্গে পোশাক না পরলে ইসলামের আদেশ লঙ্ঘন করা হয়৷ তবে পরিমিত পোশাক পরে যদি কেউ নিজেকে ঢেকে চলেন, তাহলে আলাদাভাবে বোরকা বা হিজাবের প্রয়োজন নেই৷’’ ডয়েচেভেলের সালে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “কোরআনে সংযত হয়ে চলার […]