পারিবারিক সম্পর্কগুলোকে গুরুত্ব দিন

follow-upnews
0 0
একটি সুন্দর পারিবারিক ছবি।

পরিবারের চেয়ে আপন আর কেউ হয় না। কেউ কি আপনাকে এতটা নিঃস্বার্থভাবে সঙ্গ দিতে পারে? পারিবারিক সম্পর্কগুলোর মধ্যে যে দায় এবং দায়িত্ববোধ তৈরি হয় তা কি আর কোনো সম্পর্কের মধ্যে তৈরি হওয়া সম্ভব?

আপনি অসুস্থ হলে পরিবারের মাথায় আকাশ ভেঙ্গে পড়ে, তাঁরা নির্ঘুম হয়, অস্থির এবং বিষন্ন হয়। পিতা-মাতা, স্ত্রী, সন্তান, ভাই-বোন পরিবারের মৌলিক এই যে বিন্যাস -এটা অসাধারণ, অবর্ণনীয় সুন্দর।  

এই সম্পর্কগুলোর মধ্যে সাহিত্য বিজ্ঞান দর্শন আছে, মানুষের মৌলিক মানবিক বোধের সর্বোচ্চ প্রকাশ ঘটে এ সম্পর্কগুলোর মধ্য দিয়ে। এঁদের অস্বীকার করে আপনি কখনই একজন উন্নত মানুষ হতে পারবেন না।

পারিবারিক সম্পর্ক এবং সমস্যাগুলোকে অস্বীকার করে আপনি কখনই কারো জন্য ভালো কিছু করতে পারবেন না। যতই হতাশা আসুক, ভুল বোঝাবুঝি হোক আপনাকে নীড়ে ফিরতে হবে, আলোচনা এবং সহনশীলতার মধ্য দিয়ে সেসব সমাধান করতে হবে। আপনাকেই দায়িত্ব নিতে হবে। “কার দায়িত্ব নেয়া উচিৎ” বলে কিছু নেই। বয়স এখানে বিষয় নয়, বিষয়টা অনুভবের, আপনাকে অনুভব করতে হবে।

Next Post

বাগেরহাটে রেল আবার চালু হবে?

শুভ দত্ত সৌরভ, বাগেরহাট ব্রিটিশ আমলে বাগেরহাটে রেল আসে। প্রথমে রেল বেজ তারপর ব্রড বেজ। বাগেরহাট থেকে খুলনা পর্যন্ত মোট ৯টি স্টেশন ছিল। বাগেরহাট, সরকারি পি.সি কলেজ, যাত্রাপুর, ষাটগম্বুজ মসজিদ, সামন্তসেনা, ফকিরহাট, কর্নপুর, বাহিরদিয়া ও রুপসা। বাগেরহাটে রেল রোডের সামনে তিতলী স্টোরের মালিক অসীম দত্ত ফলোআপনিউজকে বলেন, আমরা পিসি কলেজে যেতাম ট্রেনে […]
বাগেরহাট রেলরোড