অভিজিৎ রায়ের ফেসবুক স্টাটাস থেকে

follow-upnews
0 0

অভিজিৎ রায়

আমি নাস্তিক। কিন্তু আমার আশে পাশের বহু কাছের মানুষজন বন্ধু বান্ধবই মুসলিম। তাদের উপর আমার কোন রাগ নেই, নেই কোন ঘৃণা। তাদের আনন্দের দিনে আমিও আনন্দিত হই। তাদের উপর নিপীড়ন হলে আমিও বেদনার্ত হই। প্যালেস্টাইনে বা কাশ্মীরে মুসলিম জনগোষ্ঠীর উপর অত্যাচার হলে তাদের পাশে দাঁড়াতে কার্পণ্য বোধ করি না। অতীতেও দাঁড়িয়েছি, ভবিষ্যতেও দাঁড়াবো। এটাই আমার মানবতার শিক্ষা।

এই দিনে একটা আনন্দের খবর দেই। আমার ‘বিশ্বাসের ভাইরাস ‘ বইটির দ্বিতীয় সংস্করণ বেরিয়ে গেছে। আজ নয়, প্রায় দুই মাস হল। ফেসবুকে আসা হয়না। তাই খবরটাও দেয়া হয়নি। অবিশ্বাসের দর্শন বইটারও নতুন সংস্করণ বেরুচ্ছে সামনে। এটি হবে বইটির তৃতীয় সংস্করণ।

আরেকটি গুরুত্বপূর্ণ বই বেরুতে চলছে অধ্যাপক মীজান রহমানের সাথে – শূন্য থেকে মহাবিশ্ব সামনেই বেরুবে। পাঠকদের সবাইকে ঈদের শুভেচ্ছা। ঈদ মুবারক।

Next Post

প্রিয় অভিজিৎ, লিখেছেন মুহম্মদ জাফর ইকবাল

ঠিক কী কারণ জানা নেই, কোনো ভয়ংকর খবর পড়লে নিজের অজান্তেই আমি নিজেকে সে অবস্থানে কল্পনা করতে শুরু করি। পদ্মা নদীতে লঞ্চডুবির খবর পড়লে আমি কল্পনায় দেখতে পাই একটা লঞ্চ ডুবে যাচ্ছে, আমি তার ভেতরে আটকা পড়েছি, পানি ঢুকছে, মানুষ আতংকে চিৎকার করছে আর পানির নিচে নিঃশ্বাস নিতে না পেরে […]