জাতীয় শোক দিবস: দোয়া মাহফিল ও আলোচনা সভা

follow-upnews
0 0

প্রাণতোষ তালুকদার

১৫ আগস্ট


রাজধানী ঢাকার ৩৯ নং ওয়ার্ডে অভিসার সিনেমা হলের সামনে বৃহত্তর সূত্রাপুর থানা (ঢাকা মহানগর দক্ষিণ) আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত জাতীয় শোক দিবস, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছিল ৩৯ নং ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আঃ সালাম ও সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন। সভায় উপস্থিত ছিলেন ৩৯ নং ওয়ার্ডের কাউন্সিলর জনাব ময়নুল হক মন্জু ও ঢাকা মহানগর দক্ষিণের আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবু দেবাশীষ বিশ্বাস, জনাব আরিফুর রহমান টিটু (সাধারণ সম্পাদক, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর দক্ষিণ), জনাব মোঃ রাসুরুল হক শাহীন (সদস্য, কেন্দ্রীয় দপ্তর উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ), জনাব ছারওয়ার উদ্দিন আহমেদ মিঠু (সভাপতি, বৃহত্তর সূত্রাপুর থানা, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর দক্ষিণ), জনাব আবু আহমেদ লিপু (সাধারণ সম্পাদক, বৃহত্তর সূত্রাপুর থানা, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর দক্ষিণ)। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকীতে প্রথমেই এক মিনিট নিরবতা পালন করলেন নেতা-কর্মীবৃন্দ ও ৩৯ নং ওয়ার্ডের জনগণ। তারপর বঙ্গবন্ধু, তাঁর পরিবার ও সকল শহীদদের উদ্দেশ্যে দু’হাত তোলে পরম করুণাময় মহান আল্লাহর কাছে তাঁদের আত্মার শান্তি কামনা করে দোয়া চেয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

আলোচনা অনুষ্ঠানে বক্তাগণ বলেন,

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে একটি স্বার্থান্বেষী সেনাবাহিনীর দল। বঙ্গবন্ধুকে হারিয়ে এ জাতি ১০০ বৎসর পিছিয়ে গেছে। আজ বঙ্গবন্ধু বেঁচে থাকলে আমাদের এই বাংলাদেশ হতো একটি সুখী সমৃদ্ধশালী সুইজারল্যান্ডের মতো দেশ। বঙ্গবন্ধুকে হারিয়ে আমরা নিঃস্ব হয়ে গিয়েছিলাম কিন্তু বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বর্তমানে দেশকে এগিয়ে নিচ্ছেন এবং সারা বিশ্বের দরবারে একটি সুখী সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিচয় ঘটিয়েছেন। বর্তমানে বাংলাদেশে বিদ্যুতের ঘাতটি নেই, বিদ্যুতের উন্নয়ন হয়েছে, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে, মেট্রোরেল হচ্ছে, ঢাকা শহরে দ্রুত গাড়ী চলাচলের জন্য ফ্লাইওভার হয়েছে, কৃষিখাতে উন্নয়ন বেড়েছে, খাদ্য ঘাটতি নেই, প্রতিটি গ্রামে-গঞ্জে বিদ্যুতের ব্যবস্থা হয়েছে, রাস্তাঘাট, ব্রীজ কালভার্ট হয়েছে; সন্ত্রাস ও জঙ্গী মুক্ত বাংলাদেশ গড়েছেন, বিএনপি-জামায়াতের আমলে বাংলাভাইসহ জঙ্গী সৃষ্টি করেছিল; গাড়ীতে বোমা নিক্ষেপ করে মানুষ হত্যা বন্ধ করেছেন এবং যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে এবং যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম চলছেই এবং আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে; বঙ্গবন্ধুর খুনীদের বিচার হয়েছে। আর সেসব খুনী বিদেশে পলাতক রয়েছে, তাদের দেশে ফিরিয়া আনার জোর তববির চলছে; বাংলাদেশের প্রতিটি স্থানে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আমলে উন্নয়নের ছোঁয়া লেগেছে, উন্নয়ন হচ্ছে এবং দেশ এগিয়ে যাচ্ছে। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতারা। নেতারা বলেছেন যে এই বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলি একে-একে সমাপ্ত করছেন এবং কাজ চালিয়ে যাচ্ছেন বিরামহীনভাবে।

Next Post

'উমেদার মান্নান' একাই কি শুধু দোষী?

শিরোণাম দেখে মনে হয়েছিল ওনার নাম বুঝি ‌‌’উমেদার মান্নান’‍! প্রথমে ভেবেছিলাম হতে পারি, অনেকের নাম অনেক ভাবেই তো হয়। পরে বুঝলাম এটা পত্রিকার দেওয়া নাম। প্রথমেই প্রতিবাদ করছি, কারণ, মনে করি কারো নাম এভাবে পত্রিকা ছাপতে পারে না। এবার আসি বিষয়ে- বলা হচ্ছে প্রতারণার মাধ্যমে তিনি বিশাল বিত্ত-বৈভব গড়ে তুলেছেন। […]
সাবিল গ্রুপ