তালাবদ্ধ দোকানে শিশু শ্রমিকের মৃত্যু

follow-upnews
0 0

কুমিল্লায় একটি বাজারে আগুন লেগে তালাবদ্ধ দোকানে আটকা পড়া এক শিশুর মৃত্যু হয়েছে। ১২ বছর বয়সী শিশুটির নাম নাজমুল হোসেন খোকন। দোকানটি বাইরে থেকে তালাবদ্ধ ছিল বলে সে বের হতে পারেনি বলে স্থানীয়রা জানায়।

শুক্রবার দিনগত মধ্যরাতে জেলার বুড়িচং উপজেলার কংশনগর কাপড় বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে। এছাড়া আগুনে বাজারের দেড় শতাধিক দোকান পুড়ে গেছে। এতে অন্তত ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

শিশু নাজমুল ব্রাহ্মণপাড়া উপজেলার গোপালনগর গ্রামের তারা মিয়ার ছেলে। সেই ওই বাজারের কাপড় ব্যবসায়ী আলী আহাম্মদের দোকান কর্মচারী ছিল।

কুমিল্লা ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, বাজারের ব্যবসায়ী আলী আহাম্মদের কাপড় দোকান থেকে রাত সোয়া ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। দ্রুত তা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভোর ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আলী আহাম্মদের দোকান কর্মচারী নাজমুল তালাবদ্ধ অবস্থায় দোকানের ভেতরে থাকায় আটকা পড়ে। পড়ে ফায়ার সার্ভিসের কর্মীরা তার মরদেহ উদ্ধার করেন।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোজ কুমার জানান, কয়েলের আগুন থেকে ওই আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


শিশু শ্রম

Next Post

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা : বাংলা প্রশ্নোত্তর (খ ইউনিট) ২০১৫-২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয় ভতি পরীক্ষার প্রশ্নগুলোর মধ্যে এক ধরনের ধারাবাহিকতা লক্ষ্য করা যায়। এদিক থেকে ভর্তি পরীক্ষার বিগত বছরের প্রশ্নগুলো খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে বাংলা এবং ইংরেজি প্রশ্নের ক্ষেত্রে একই ধরনের প্রশ্ন পরীক্ষায় আসার প্রবণতা রয়েছে। বিগত বছরের প্রশ্ন ভালো করে বিশ্লেষণ করে পড়লে ভর্তি পরীক্ষার প্রস্তুতি অনেকখানি হয়ে যায়। ১.   […]
Dhaka University dmission Test