নেই বধ্যভূমির নাম বা গণহত্যার কোনো বিবরণ, স্মৃতিফলকে আছে শুধু উদ্বোধনকারীদের নাম!

follow-upnews
0 0
কালিগঞ্জ
সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার ডাকবাংলোর সামনে ইছামতি নদীর পাড়ে ১৯৭১ সালে সংগঠিত গণহত্যা স্মরণে নির্মিত স্মৃতিফলক। ইনসেটে নামফলক বড় করে দেখানো হয়েছে।

২০১৮ সালের ২৫ মার্চ উদ্বোধন করা হয়েছে এই স্মৃতি ফলকটি। ১৯৭১-এর গণহত্যা স্মরণে স্মৃতিফলকটি নির্মাণ করা হলেও নেই সে সম্পর্কিত কোনো তথ্য। স্মৃতিস্তম্ভের পাশে একটি নাম ফলকে ভুল বানানে লেখা রয়েছে— “মুক্তিযোদ্ধা বদ্ধভূমি স্মৃতি স্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন জনাব অধ্যাপক ডা: আ.ফ.ম. রুহুল হক (মাননীয় সংসদ সদস্য-১০৭, সাতক্ষীরা-৩), জনাব এস.এম. জগলুল হায়দার (মাননীয় সংসদ সদস্য ১০৮, সাতক্ষীরা-৪), জনাব বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান (চেয়ারম্যান উপজেলা পরিষদ কালিগঞ্জ) এবং জনাব গোলাম মাঈনউদ্দিন হাসান (উপজেলা নির্বাহী অফিসার, কালিগঞ্জ, সাতক্ষীরা)।

Next Post

এসএম কাইয়ুম-এর পরিচালনায় তানভীর-নীলাঞ্জনা নীলার অন্তর্বর্তী

দর্শকপ্রিয় অভিনেত্রী নীলাঞ্জনা নীলা। একজন লাক্স তারকা হিসেবে মিডিয়াতে নীলার পথচলা শুরু। বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে চলচ্চিত্রে অভিষেক। ‘গহীন বালুচর’ সিনেমায় লিজার কণ্ঠে ‘তারে দেখি আমি রোদ্দুরে-দেখি আলো ছায়াতে’ গানটিতে তানভীর ও নীলার পারফর্মেন্স ছিল মনোমুগ্ধকর। চার বছর বিরতির পর তারা দুজন আবারও নতুন একটি […]
নীলাঞ্জনা