বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাগেরহাট পি.সি. কলেজের শিক্ষার্থীরা সরস্বতী পূজা অনুষ্ঠান সম্পন্ন করেছে

follow-upnews
0 0

শুভ দত্ত সৌরভ, বাগেরহাট প্রতিনিধি।

১০ ফেব্রূয়ারি ২০১৯ রবিবার, বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাগেরহাটে সরস্বতী পূজা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এর মধ্যে বাগেরহাটের সরকারি পি.সি. কলেজের কেন্দ্রীয় মন্দিরে, সরকারি পি.সি. কলেজের ছাত্রী নিবাস হলে, শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রম ও মিশনে, বাগেরহাট ম্যাটস সহ বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ও মন্দিরে মন্দিরে পূজা হয়। সরকারি পি.সি. কলেজের মন্দিরে সকালে প্রতিমা স্থাপন, পূজা, পুষ্পাঞ্জলী, ও পূজা শেষে প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়। এরপর সন্ধ্যা থেকে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন লিংকন ঢালী ও সঞ্চালনায় ছিলেন স্বরস্বতী পূজা উদযাপন কমিটির সহ-সম্পাদক ও কামাখ্যা চরণ হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন কুমার পাইক।

বাগেরহাট
সরকারি পিসি কলেজে অনুষ্ঠিত স্বরস্বতী পূজা।

সভাপতিত্ব করেন স্বরস্বতী পূজা উদযাপন কমিটির সম্পাদক ও বাগেরহাট জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অনিরুদ্ধ দাস গোপাল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সাখিলুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শেখ মোস্তাহিদুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, পূজা উদযাপন কমিটির আহবায়ক অনিমেষ কান্তি সাহা, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র সংসদের (২০১২-২০১৩) ভি.পি. ও সরকারি পি.সি. কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ ইয়াসির আরাফাত নোমান সহ সরকারি পি.সি. কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক মেহেদী হাসান আরমান, ছাত্র সংসদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অসিত কুমার দে, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ আল আমিন হাওলাদার, ছাত্র মিলনায়তন সম্পাদক হাসান চৌধুরী নয়ন, নির্বাহী সদস্য ও ছাত্রীনিবাস শাখা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক নিলুফা ইয়াছমিন পাখি, মুসলিম হল শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ আল-আমিন, সাধারন সম্পাদক মোঃ রেজওয়ানুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুর রহমান শাহ, ছাত্রী নিবাস শাখা ছাত্রলীগের সভাপতি অর্পা মণ্ডল, সাধারণ সম্পাদক সুরর্ণা আক্তার, সাংগঠনিক সম্পাদক ইলোরা ঢালী, কামাখ্যা চরণ হলে শাখা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি পুলক মজুমদার, সাংগঠনিক সম্পাদক পবিত্র মজুমদার, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক বিতাস তরফদার, সাংস্কৃতিক সম্পাদক শুভজীৎ নন্দী, সম্মিলিত অনার্স ২য় বর্ষ শাখা ছাত্রলীগের আহবায়ক স্লোগান মাষ্টার শফিকুল ইসলাম আরমান; বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান সহ অত্র কলেজের ছাত্রছাত্রী  সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনু্ষ্ঠান পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয়। এরপর মোমবাতি প্রজ্জ্বলন প্রতিযোগিতা, শঙ্খধ্বনি প্রতিযোগিতা সহ নৃত্য, গান, কৌতুক, কমেডি নৃত্য সহ ধর্মীয় যাত্রাপালা রত্নাকর দস্যু ও পরিশেষে স্বরস্বতী পূজা উপলক্ষ্যে প্রতিবছরের ন্যায় সত্যম পত্রিকার উদ্ভোধন হয়। অধ্যক্ষ প্রফেসর মোঃ সাখিলুর রহমান বলেন বাণী অর্চণার মাধ্যমে শিক্ষার্থীরা জ্ঞানের আলোয় উদ্ভাসিত হোক, দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করুন এবং স্নিগ্ধ চিত্তের নির্মল আনন্দ লাভ করুক।

স্বরস্বতী পূজা উপলক্ষ্যে বাগেরহাটের শ্রী শ্রী রামকৃষ্ণ মিশনে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

Next Post

আজ পহেলা ফালগুন: বাঙালির প্রাণ মন নেচে উঠুক অপরিণীত কামনীয় আনন্দে

সম্পাদকের লেখা দুটো কবিতা দিয়ে ফলোআপনিউজ এবার সাজিয়েছে তাদের বসন্তের বার্তা। প্রথম কবিতায় আকাঙ্ক্ষাগুলো আজ পাখা মেলেছে, দ্বিতীয় কবিতায় বাস্তব জীবন কবিকে ঘিরে রেখেছে, দার্শনিক আজ্ঞাবহে— যেন সে মেনে নিয়েছে কল্পিত পরাজয়।    হঠাৎ দেখা   এভাবেও হয় হঠাৎ দেখায় এমন কূলাতিক্রান্ত প্রেম পরিণয়! বসন্তের এ বৈভবে আমরা ভুলেছি বরাবরের রীতি, […]
শুভ বসস্ত