মুক্তিযুদ্ধের চেতনায় ধর্ম নিরপেক্ষ মানবিক সমাজ গড়ে তুলতে হবে

follow-upnews
0 0
ঘাতক দালাল নির্মুল কমিটি
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন নির্মুল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল

বাংলাদেশের আলোর পথে এগিয়ে চলার পথে এবং নবীনদের মুক্তিযুদ্ধের রাজনীতির পথে এগিয়ে যেতে মেজর জিয়ার কুট কৌশলের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। সাতক্ষীরায় সেই প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর ষড়যন্ত্র অব্যাহত আছে আরও বেশি গতিতে।
এ সবকিছুকে অতিক্রম করে এগিয়ে যেতে হবে। অন্যদের কানভাঙানীর বিভ্রান্তি শক্তহাতে মোকাবেলা করতে হবে। নির্মূল কমিটি’র দর্শন ও কর্মপদ্ধতি বুঝে কাজ করতে হবে। স্বাধীনতা বিরোধীদের ক্ষমতার সময়কালে বাংলাদেশ অনেক পিছিয়েছে প্রশাসন থেকে শুরু করে সর্বক্ষেত্রে স্বাধীনতা বিরোধী জামাতের অবস্থানের কারণে।
সরকারকে সেদিকে নজর দিতে। সামনের দিনের নির্বাচনকে গুরুত্ব দিতে হবে। ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে স্বাধীনতা বিরোধীদের মোকাবেলা করতে হবে। শনিবার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরার বনানী মার্কেটের তৃতীয় তলার প্রাণকেন্দ্র মিলনায়তনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জরুরী সভায় প্রধান অতিথির বক্তৃতায় সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল উপরোক্ত কথাগুলো বলেন।
সভায় সভাপতিত্ব করেন, বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদার। সভা পরিচালনা করেন সংগঠনের সাতক্ষীরা জেলা কমিটির সদস্য সচিব শরীফুল্লাহ কায়সার সুমন।
বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ ও লায়লা পারভিন সেজুতি। সভা থেকে আগামী ১৫ সেপ্টম্বর ২০১৮ জেলা সম্মেলন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সম্মেলন সফল করতে অধ্যক্ষ আশেক ই এলাহীকে আহবায়ক ও শরীফুল্লাহ কায়সার সুমনকে সদস্য সচিব করে পচিশ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কমিটি’র যুগ্ম আহবায়কদ্বয় হলেন আবুল কালাম আজাদ ও শেখ হারুন অর রশিদ।

Next Post

ভোক্তা অধিকার আইনে অভিযোগ করে পেতে পারেন প্রতিকার

আপনি কোনো স্বনামধন্য রেস্টুরেন্টে খেতে গেলেন। অনেক কিছুর সাথে ৫০০ মিলি মাম পানিও নিলেন, বিল দেওয়ার সময় তাঁরা ১৫ টাকার পানি ২০ টাকা রাখে। তাই না? এটা একটি উদাহরণ মাত্র, এরকম ঘটনা অনেক। যদি কোনো ঘটনা আপনার কাছে অস্বাভাবিক মনে হয়, তাহলে ভোক্তা অধিকার আইনে অভিযোগ করে প্রতিকার পেতে পারেন। […]